জাতীয়

জনগণের টাকায় সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন হয়, মনে রাখতে হবে: প্রধানমন্ত্রী

By Daily Satkhira

July 28, 2017

সব শ্রেণীর মানুষের জন্য সরকারি সেবা নিশ্চিত করতে সরকারী কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এ কথা মনে রাখতে হবে যে দেশের জনগণের টাকায় সরকারী কর্মকর্তা কর্মচারীদের বেতন হয়।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার পাশপাশি সরকারের উন্নয়ন কর্মসূচি অব্যহত রাখতে সরকারি কর্মকর্তাদের সহযোগিতা আশা করেছেন প্রধানমন্ত্রী।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনপ্রশাসনের সব পর্যায়ের কর্মকর্তাদের পাশাপাশি, সারাদেশ থেকে আসা ডিসিরাও সম্মেলনে অংশ নেন।

পাকিস্তান আমলে প্রশাসনে থাকা বাঙালি অফিসারদের তথ্য তুলে ধরে প্রধানমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই মানুষের জন্য উন্নয়নমুখী জনপ্রশাসন গড়ে তোলা সম্ভব হয়েছে। পুরনো ধ্যান ধারণা ফেলে প্রশাসনের কর্মকর্তাদের জনগণের সেবক হিসেবে ভূমিকা পালনের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী জানান, সরকারি কর্মকর্তাদের ১২২ ভাগ বেতন বাড়ানো হয়েছে। রাজধানী থেকে শুরু করে ইউনিয়ন পর্যায় পর্যন্ত সরকারি কর্মকর্তাদের আবাসন নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে। এবার উন্নয়ন কর্মসূচিকে জণগণের দোড়-গোড়ায় পৌঁছে দিতে ভূমিকা রাখতে হবে তাদের।

বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।