আন্তর্জাতিক

জার্মানির নাইটক্লাবে বন্দুকধারীর গুলি, ‘হামলাকারী’সহ নিহত ২

By Daily Satkhira

July 30, 2017

জার্মানির কনসটান্স শহরের একটি নাইটক্লাবে বন্দুকধারীর হামলায় এক ব্যক্তি নিহত হয়েছে। ওই ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়েছে। পরে পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হয়। জার্মান পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ ঘটনায় সব মিলে দুইজন নিহত হওয়ার খবর জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রবিবার (৩০ জুলাই) ভোর সাড়ে চারটার দিকে এক ব্যক্তি নাইটক্লাবে হঠাৎ করে গুলি ছুড়তে শুরু করে। তখন এক ব্যক্তি নিহত হয়। পুলিশ জানায়, নাইটক্লাবে উপস্থিত থাকা অনেকে পালিয়ে গিয়ে কিংবা লুকিয়ে থেকে নিজেদের জীবন বাঁচাতে সক্ষম হন। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী আহত হয়। আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করার পর সেখানে মৃত্যু হয় তার।

এদিকে, মারা যাওয়া দ্বিতীয় ব্যক্তির পরিচয় নিয়ে জার্মান গণমাধ্যমে ভিন্ন ভিন্ন রিপোর্ট পাওয়া যাচ্ছে। কোন কোন রিপোর্টে বলা হচ্ছে, মারা যাওয়া দ্বিতীয় ব্যক্তি হামলাকারী নয়, তিনি ক্লাবের একজন অতিথি।

জার্মান ভাষায় দেওয়া এক বিবৃতিতে পুলিশ ও প্রসিকিউটররা জানিয়েছেন, শহরটিতে বিশেষ কমান্ডো বাহিনী এবং একটি পুলিশ হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে। বন্দুকধারী ওই ব্যক্তির কোনও সহযোগী ছিল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। হামলার কারণও এখন পর্যন্ত স্পষ্ট নয়।