আন্তর্জাতিক

ইমরান খানের বিরুদ্ধে ‘অশ্লীল’ এসএমএস পাঠানাের অভিযোগ এনে নারী নেত্রীর পদত্যাগ

By Daily Satkhira

August 02, 2017

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে আপত্তিকর এসএমএস পাঠিয়ে নারী নেতাদের হয়রানি করার অভিযোগ তুলেছেন তারই দলের এক সাবেক নারী সাংসদ। রাগে ক্ষোভে দল থেকে পদত্যাগও করেছেন ওই নেত্রী।

আয়েশা গুলালাই নামের ওই আইনপ্রণেতা দক্ষিণ ওয়াজিরিস্তানের নৃতাত্ত্বিক অঞ্চলের প্রতিনিধি। বুধবার সংবাদ সম্মেলন ডেকে তিনি অভিযোগ করেন, পিটিআই-এর সঙ্গে যুক্ত নারীদের সম্মান নিরাপদে নেই।

সংবাদ সম্মেলনে দল থেকে বেরিয়ে আসার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমার কাছে আমার সততার মূল্য সবচেয়ে বেশি। নিজের সম্মান এবং মর্যাদার ব্যাপারে আমি কোনো আপোষ করতে রাজি নই।’

ওই সংবাদ সম্মেলনেই আয়েশা দলের নারী নেতাকর্মীদের কাছে ইমরান ‘অশ্লীল’ মেসেজ পাঠান বলে উল্লেখ করে বলেন, তার কাছেও এ ধরণের এসএমএস এসেছে। সাংবাদিকদের সেগুলো দেখাতে অস্বীকৃতি জানালেও তিনি বলেন, মেসেজগুলোর বক্তব্য এতটাই জঘন্য যে কারও পক্ষেই সেগুলো সহ্য করা সম্ভব না।

ক্ষুব্ধ আয়েশা গুলালাই বলেন, ইমরান খানের মানসিক সমস্যা রয়েছে। নিজের চেয়ে ভালো যে কাউকে তিনি ঈর্ষা করেন।

এছাড়াও আয়েশা খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের পিটিআই সরকার এবং সেখানকার মুখ্যমন্ত্রী পারভেজ খাতকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বলেন, মুখ্যমন্ত্রী নিজ প্রদেশে ‘মাফিয়া বসের মতো’ ক্ষমতা প্রয়োগ করছেন।