আন্তর্জাতিক

ক্ষমা চাইলে মাফ পাবেন ইমরান খান : আয়েশা

By Daily Satkhira

August 06, 2017

ক্ষমা চাইলে ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে মাফ করে দেবেন তার দলত্যাগী এমপি আয়েশা গুলেলাই। নতুন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসী আয়েশার অভিযোগের প্রেক্ষিতে তদন্তের মুখোমুখি ইমরান খান।

এ অবস্থায় তাকে যদি আয়েশা ক্ষমাও করে দেন তাহলেও তদন্ত বন্ধ হবে বলে মনে হয় না। কারণ, ইমরান খানের কারণে ক্ষমতাচ্যুত হয়েছেন নওয়াজ শরীফ। এখন তার প্রতিশোধ নিতে এই ইস্যুকে ব্যবহার করবে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) এটাই স্বাভাবিক। ফলে আয়েশা ক্ষমা করে দেয়ার যে প্রস্তাব করেছেন তার মধ্যেও থাকতে পারে রাজনীতির একটি বড় চাল।

যদি ইমরান তার এ প্রস্তাবে ক্ষমা চান তাহলে প্রমাণ হয়ে যাবে যে, আসলেই তিনি অপরাধী। আয়েশা গুলেলাইকে তিনি অশালীন এসএমএস পাঠিয়েছিলেন। ফলে পার্লামেন্টে পাস হওয়া তদন্ত কমিটি তদন্তে গতি পাবে। শেষ পর্যন্ত তাকে কেন্দ্র করে কঠিন কোনো পরিণতি ভোগ করতে হতে পারে ইমরানকে।

অনলাইন ডন আয়েশার সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, যদি ইমরান খান মেনে নেন তিনি এটা করেছেন। তিনি হয়রানি করেছেন। আল্লাহর কাছে, জাতির কাছে ও নারীদের কাছে ক্ষমা চান তাহলে আমি তাকে মাফ করে দেবো। কয়েকদিন আগে তিনিই সংবাদ সম্মেলন করে পিটিআই থেকে পদত্যাগের ঘোষণা দেন। ওই সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তিনি দৃশ্যত যৌন হয়রানির অভিযোগ আনেন। বলেন, ইমরান খান তাকে অশালীন এসএমএস পাঠিয়েছিলেন। তিনি নারীদের সম্মান দিতে জানেন না।