জাতীয়

মন্ত্রিপরিষদ বিভাগে যোগদান করলেন তারিক সালমন

By Daily Satkhira

August 06, 2017

মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারি সচিব হিসেবে যোগদান করেছেন বরগুনার বহুল আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা সাতক্ষীরার সন্তান গাজী তারিক সালমন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনের পর রোববার দুপুরে তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন।

মন্ত্রিপরিষদ বিভাগে যোগদানের বিষয়টি তারিক সালমন নিশ্চিত করেছেন।

গাজী তারিক সালমন বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চের অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র প্রকাশ করেন। ওই আমন্ত্রণপত্রের পেছনের পাতায় পঞ্চম শ্রেণী পড়ুয়া একজন শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ছাপানো হয়।

ওই ছবিতে বঙ্গবন্ধুকে বিকৃত করে উপস্থাপন করে মানহানী করা হয়েছে এমন অভিযোগে গত ৭ জুন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সালমনের বিরুদ্ধে মামলা করেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু।

গত ১৯ জুলাই ওই মামলায় জামিন চাইতে গেলে বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট্র আদালতের বিচারক মো. আলী হোসাইন প্রথমে তাকে কারাগারে পাঠান। তবে কয়েক ঘণ্টা পর তাকে আবার জামিন দেন।

নানা সমালোচনার মুখে সেই মামলা প্রত্যাহার করে নেন বাদী সৈয়দ ওবায়েদুল্লাহ সাজু। এর আগে তাকে দল থেকেও বহিস্কার করে কেন্দ্রীয় অাওয়ামী লীগ।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বরিশাল ও বরগুনার জেলা প্রশাসককে প্রত্যাহার করা হয়।