আন্তর্জাতিক

‘গোপনে বিয়ে করে ছুঁড়ে ফেলে দিয়েছে শাহবাজ শরিফের ছেলে’

By Daily Satkhira

August 07, 2017

ইমরান খানের পর এবার তার আক্রমণের লক্ষ্য শরিফ পরিবার। আবারও বোমা ফাঁটালেন বিতর্কিত মহিলা নেত্রী আয়েশা গুলালি। তার দাবি, গোপনে হবু প্রধানমন্ত্রীর ছেলের সঙ্গে তার বিয়ে হয়েছিল।

পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত হয়ে আছেন শাহবাজ শরিফ। তার ছেলে হামজা শাহবাজের সঙ্গে গোপনে বিয়ে করার বিষয়টি সামনে এনে আরও বিতর্কের জালে আয়েশা গুলালি। পাকিস্তানি সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে পিটিআই এই তথ্য জানিয়েছে।

বর্তমানে পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী আসিফ খাকান আব্বাসি। নির্দিষ্ট সময় শেষে (৪৫ দিন) তিনি কুর্সি ছেড়ে দেবেন। তার স্থানে পূর্ণাঙ্গ প্রধানমন্ত্রী হবেন শাহবাজ শরিফ।

পাকিস্তানের প্রভাবশালী শরিফ পরিবারের বিরুদ্ধে গিয়ে আয়েশা গুলালির দাবি, ২০১০ সালে তৎকালীন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা গোপনে বিয়েটা সেরে ফেলেছিল। কিন্তু অজ্ঞাত কারণে এই বিয়ের খবর প্রকাশ্যে আনা হয়নি।

যার বিরুদ্ধে আয়েশার অভিযোগ, সেই হামজা শাহবাজ সদ্য কুর্সি হারানো নওয়াজ শরিফের ভাইয়ের ছেলে। পানামা পেপারসে ফাঁস হওয়া আর্থিক কেলেঙ্কারির ধাক্কায় সুপ্রিমকোর্টের নির্দেশ প্রধানমন্ত্রীর পদ থেকে বরখাস্ত হয়েছেন নওয়াজ শরিফ। পাকিস্তানের পরবর্তী পূর্ণাঙ্গ প্রধানমন্ত্রী হতে চলেছেন তার ভাই শাহবাজ।

সম্প্রতি আয়েশা অভিযোগ করেন, একদিকে অশ্লীল এসএমএস পাঠিয়ে তাকে উত্ত্যক্ত করেছিলেন অন্যতম বিরোধী নেতা তথা তেহরিক ই ইনসাফ প্রধান ইমরান খান। আয়েশা গুলালি নিজেও তেহরিক ই ইনসাফ দলের নির্বাচিত এমপি। তার দলনেতা ইমরান খান। অথচ দলের সুপ্রিমোর প্রতি চরম অভিযোগ এনেছেন। ঘটনার জেরে উত্তপ্ত হয়েছে পাকিস্তান। ইমরান খানকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলেই দাবি করেছেন আয়েশা।

পিটিআই আরও জানিয়েছে, আয়েশা গুলালি এক সময় পিএমএল (এন) দলের নেত্রী ছিলেন। পরে দল ত্যাগ করে যোগ দেন বিরোধী তেহরিক ই ইনসাফে। দক্ষিণ ওয়াজিরিস্তান থেকে নির্বাচিত হন তিনি। পাকিস্তানের জাতীয় আইন সভায় তিনি গুরুত্বপূর্ণ মুখ। শুধু তাই নয়, দলের প্রধান ইমরান খানের সঙ্গেও আয়েশার সম্পর্ক খুবই ঘনিষ্ঠ ছিল। সূত্র: কলকাতা.২৪।