খেলা

সমানতালে লড়ছে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা

By Daily Satkhira

August 07, 2017

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সমানতালে লড়ছে ওল্ড ট্রাফোর্ডে। তৃতীয় দিন বৃষ্টিতে আগেভাগে খেলা শেষ হওয়ার আগে দুই দলই সমানে সমান অবস্থান করছে। দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হাতে রেখে ইংলিশদের লিড ৩৬০ রানের। ৮ উইকেটে ২২৪ রান নিয়ে সোমবারের খেলা শুরু করবে তারা।

আগের দিন ৯ উইকেট হারিয়ে ২২০ রান করা দক্ষিণ আফ্রিকা রবিবার সকালে সুবিধা করতে পারেনি। মাত্র ৬ রান যোগ করে অলআউট হয় প্রোটিয়ারা। স্টুয়ার্ট ব্রডের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন তাদের শেষ ব্যাটসম্যান দুয়ান্নে অলিভিয়ের (৪)। ইংল্যান্ডের ৩৬২ রানের জবাবে ২২৬ রানে থামে দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে ব্রডের ঝুলিতে যায় তিন উইকেট। সবচেয়ে বেশি ৪ উইকেট নেন জেমস অ্যান্ডারসন।

১৩৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ের শিকার হয় ইংল্যান্ড। ৭২ রানে ৪ উইকেট হারায় তারা। বেন স্টোকসের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ে ওই ধাক্কা সামলান জো রুট। কিন্তু মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হন তিনি। অলিভিয়েরের কাছে বোল্ড হওয়ার আগে ১০৬ বলে ৬ চারে ৪৯ রান করেন স্বাগতিক অধিনায়ক।

২৪ রানে ৩ উইকেট হারিয়ে আবার বিপদে পড়ে স্বাগতিকরা। এবার হাল ধরেন মঈন আলী। টোবি রোল্যান্ড-জোন্সকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন তিনি। জোন্স আউট হলে ২১১ রানে ৮ উইকেটের পতন ঘটে ইংলিশদের। এখনও দলের হাল মঈনের হাতে, ৬৭ রানে অপরাজিত তিনি। বৃষ্টিতে দিন শেষ হওয়ার আগে ব্রড ৫ বল খেলে রানের খাতা খুলতে পারেননি।

অলিভিয়ের ৩টি উইকেট নেন। দুটি করে পেয়েছেন মরনে মরকেল ও কাগিসো রাবাদা। ক্রিকইনফো