বিনোদন

ইউটিউব থেকে কুসুমের ‘নেশা’ সরাতে নোটিশ

By Daily Satkhira

August 13, 2017

দেশের জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদারের নতুন একটি মিউজিক ভিডিও প্রকাশ হয় গত বৃহস্পতিবার (৩ আগস্ট)। ‘নেশা’ শিরোনামের গানটির কথা লেখার পাশাপাশি কণ্ঠও দিয়েছেন তিনি। এই ভিডিওটি নির্দেশনা দিয়েছেন যৌথভাবে শুভ্র খান ও শ্রাবণী।

এতে কুসুমের সঙ্গে মডেল হয়েছিলেন সুজন। খোলামেলা উপস্থিতি ও গানের কথাগুলোকে অশ্লীল দাবি করে ভিডিওটি নিয়ে সমালোচনা করেন অনেক শ্রোতা ও দর্শক।

অবশেষে সেই জের ধরে ‘নেশা’ শিরোনামে গানের মিউজিক ভিডিওটি ইউটিউব থেকে সরিয়ে নিতে নোটিশ পাঠানো হয়েছে। রোববার দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন সিদ্দিকী মেইল, ডাক ও কুরিয়ার যোগে এ নোটিশ পাঠান। সেখানে বলা হয়েছে, গানটির কথা বেশ উত্তেজক। সমাজে এর নেতিবাচক প্রভাব ফেলছে। তাই ভিডিওটি যেন আগামী ৭২ ঘণ্টার মধ্যে সরানো হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, পর্নো আইন ২০১২ সালের ৮ ধারায় এটি অপরাধযোগ্য।

নোটিশে বিটিআরসি চেয়ারম্যান ও তথ্য যোাগাযোগের ভারপ্রপাপ্ত সচিব, সংস্কৃত মন্ত্রণালয় ও তথ্য যোগাযোগ মন্ত্রাণলয়ের সচিবকে বিবাদী করা হয়েছে।

প্রসঙ্গত, কুসুম শিকদারকে সর্বশেষ দেখা গিয়েছিলো গেল রোজা ঈদের কিছু নাটকে। আবারও তিনি আসছে কোরবানি ঈদে হাজির হবেন বেশ কিছু বৈচিত্রময় গল্প আর চরিত্র নিয়ে। এই অভিনেত্রীর মুক্তি পাওয়া সর্বশেষ চলচ্চিত্রটি ছিলো ‘শঙ্খচিল’।

ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় গৌতম ঘোষ পরিচালিত ছবিটিতে কুসুম অভিনয় করেছিলেন কলকাতার বিখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের স্ত্রী চরিত্রে। দুই বাংলাতে মুক্তি পাওয়া ছবিটিতে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন কুসুম শিকদার।

https://www.youtube.com/watch?v=8j-A7kKFQjs