সাতক্ষীরা

সাতক্ষীরার বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালন

By Daily Satkhira

August 15, 2017

পৌর ৬নং ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকে খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পৌর ৬নং ওয়ার্ড যুবলীগের পক্ষ থেকে খাদ্য বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ওয়ার্ডের কুখরালী এলাকায় এ খাদ্য বিতরণ করা হয়। অতিথি হিসাবে উপস্থিত থেকে খাদ্য বিতরণের উদ্বোধন করেন, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান। এছাড়া উপস্থিত ছিলেন, পৌর যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন অনু, সাধারণ সম্পাদক, তুহিনুর রহমান, ৬নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহবায়ক হাসিব সরকার, শেখ সাব্বির আহমেদ, রাজু, ফজর আলী, রানা, জাহাঙ্গীর, বিল্লাল, আকাশ, সিকন, আরিজুল, যুব নেতা শাহিনুর রহমান বিপ্লব।

মর্নিং সান প্রি ক্যাডেট স্কুলের শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মর্নিং সান প্রি ক্যাডেট স্কুলের পক্ষ থেকে চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে স্কুল চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করে স্কুলের পরিচালক ও অধ্যক্ষ শেখ আমিনুর রহমান কাজল। এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট চিত্র শিল্পী এম এ জলিল, কাউন্সিলর ফারহা দিবা খান সাথী।

ডি.বি গার্লস হাইস্কুলে শোক দিবস পালন নিজস্ব প্রতিবেদক : সদর উপজেলার ব্রহ্মরাজপুর ডি.বি. মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ‘শোক হোক শক্তির হাতিয়ার’ এই প্রতিপাদ্যকে ধারণ করে শোকাবহ পরিবেশে পালিত হয়েছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে সমবেত কন্ঠে তীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন, এক মিনিট নিরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা,পুরস্কার বিতরণ,খাদ্য বিতরণ, বৃক্ষরোপন, দোয়া ও মোনাজাত করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে জাতির জনকের নীতি আদর্শ ও চেতনাকে মনেপ্রাণে ধারণ তাঁর স্বপ্ন বাস্তবায়নের সৈনিক হিসেবে শিক্ষার্থীদের জীবন গড়ার আহ্বান জানান। এর আগে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত হয় রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ অনুকরণ ও স্বরচিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্কুলের প্রধান শিক্ষক মো. এমাদুল ইসলাম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠানের শোকমঞ্চে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শেখ আব্দুর রশিদ, স্কুলের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস ছোবহান, ইউপি সদস্য রেজাউল করিম মঙ্গল, কোরবান আলী, স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি লক্ষ্মীকান্তসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে অসমাপ্ত মহাকাব্য ও চিরঞ্জীব মুজিব সহ বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষণ প্রদর্শন করেন স্কুলের সহকারি শিক্ষক শহীদুল ইসলাম ও শামীমা আক্তার। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সহকারি জেলা শিক্ষা অফিসার অলোক কুমার তরফদার,সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান ও সহকারি শিক্ষা অফিসার আবুল হোসেন। এছাড়া বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক অনুজিৎ কুমার মন্ডল, সহকারি শিক্ষক নজিবুল ইসলাম, এসএম শহীদুল ইসলাম, হাফিজুল ইসলাম, দেবব্রত ঘোষ, শিক্ষার্থী সুমাইয়া সুলতানা আঁখি প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শিক্ষক নজিবুল ইসলাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করে শিক্ষার্থী জাকিয়া সুলতানা ও ফারজানা আক্তার। অনুষ্ঠান শেষে বিরল প্রজাতির বৃক্ষরোপন করেন অতিথিবৃন্দ।

ভালুকা চাঁদপুর আদর্শ কলেজের পক্ষ থেকে শোক দিবস পালন নিজস্ব প্রতিবেদক : ভালুকা চাঁদপুর আদর্শ কলেজে যথাযথ মর্যাদায় হাজার বছরের ¯্রষ্টে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়। সকালে শোক র‌্যলির মাধ্যমে শুরু হওয়া দিনের কর্মসূচির মধ্যে জাতীয় পতাকা ও জাতীয় শোক দিবসের পতাকা, কালো ব্যচ ধারন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু শীর্ষক প্রদর্শনী, আলোচনা সভা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু বিষয় রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী,ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে কুইজ প্রতিযোগিতা এবং মরহুমের রূহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভাসহ সকল অনুষ্ঠানের সভাপত্বি করেন কলেজের সুযোগ্য অধ্যক্ষ জনাব এ,আর,এম মোবাশ্বেরুল হক (জ্যোতি)। আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ রেজাউল করিম,বিজন কুমার মিত্র,মোঃ শরীফ আহমদ, মোঃ রেজাউল ইসলাম, ,প্রভাষক রবীন্দ্রনাথ সরকার. অন্যানেে মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক আবুহুদা মোঃ মোদাচ্ছেরুলহক,মোঃ আকবার হোসেন, মোঃ মনিরুল ইসলাম,এস,এম সহিদুর রহমান, প্রভাষক মনোরঞ্জন সরকার,সমীরন কুমার সরকার, মলিদা আকতার, মোঃ ওবায়দুল হক মোঃ মুজবর রহমান, তাসমিয়া সুলতানা,রাশিদা ইয়াসমিন,আনজুন নাহার, মোঃ মামুনুর রহমান, মোঃ আজিজুল ইসলাম,প্রদর্শক কাজী আব্দুর সবুর, নিত্যানন্দ সরকার। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক মোঃ আব্দুল আলীম।

বিদ্যুৎ শ্রমিকলীগের পক্ষ থেকে শোক দিবস পালন নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষে ওজোপাডিকো বিদ্যুৎ শ্রমিকলীগের পক্ষ থেকে যথাযথ মযার্দায় পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে আলোচনাসভা ও খাদ্য বিতরণ করা হয়। নির্বাহী প্রকৌশলী মোঃ রোকনুজ্জামানের সভাপতিত্বে ও সিবিএর সাধারণ সম্পাদক রেজাউল করিমের পরিচালনায় অতিথি ছিলেন, উপ-সহকারী প্রকৌশলী জিএম লুৎফর রহমান। প্রধানবক্তা ছিলেন, সিবিএ সভাপতি বিকাশ চন্দ্র দাস। উপস্থিত ছিলেন, জহিরুল ইসলাম, খোরশেদ আলম, সুমন অধিকারী, মিলন বিশ্বাস, রুহুল আমিন মৃধা, আব্দুল লতিফ হাওলাদার, গণেশ হরি, তোফাজ্জেল হোসেন প্রমুখ।

ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী ১৫ আগষ্ঠ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল সাতক্ষীরা লিমিটেডের উদ্যোগে দোয়া অনুষ্ঠান ও বিনামূল্যে ডায়াবেটিস চেকআপ, রোগী দেখা ক্যাম্প ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল চত্বরে এ দোয়া অনুষ্ঠান ও বিনামূল্যে ডায়াবেটিস চেকআপ, রোগী দেখা ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. হামিদুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম। এসময় তিনি বলেন বঙ্গবন্ধু, শিশু রাসেলসহ তার পরিবারকে যারা নির্মম ভাবে হত্যা করেছিল ইতিহাস তাদের কখনও ক্ষমা করবেনা। বিশেষ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা, চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. শাহাজান আলী, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম, প্রশাসনিক কর্মকর্তা মো. আনোওয়ারুল হুসাইন, আরএমও ডা.রুহুল আমিন,মেডিকেল অফিসার ডা. সিরাতুন তাসকিরা বাধন,আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম মাছুম, আব্দুর রশিদ,মার্কেটিং অফিসার আবু হেনা মোস্থফা কামাল প্রমুখ। উল্লেখ্য ক্যাম্পে ৮৫ জন রোগীকে ফ্রি ডায়াবেটিস পরিক্ষা ও চিকিৎসা পত্র প্রদান করা হয়। চিকিৎসা প্রদান করেন ডা. দেবী প্রসাদ নয়ন, ডা. মো. খায়রুল বাসার। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. তৌহিদুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মার্কেটিং অফিসার মো. রাশেদুল ইসলাম।