খেলা

বাউন্সারের আঘাতে পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

By Daily Satkhira

August 16, 2017

বিশ্ব ক্রিকেট আরো একবার থমকে গেল। ফের ক্রিকেট মাঠে প্রাণ গেল। আরো একবার ব্যথাতুর হলেন ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তানের তরুণ উদীয়মান খেলোয়াড় জুবায়ের আহমেদ বাউন্সারের আঘাতে প্রাণ হারান।

সোমবার নিজ শহর মারদানে ফখর জামান একাডেমির হয়ে খেলার সময় বাউন্সারের আঘাতে লুটিয়ে পড়েন জুবায়ের। পরে তাকে হাসপাতালে নেয়া হলেও আর বাঁচানো যায়নি।

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানায়, কোয়েটা বিয়ার্সের হয়ে চারটি লিস্ট এ ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে জুবায়েরের। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই মর্মান্তিক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

কোয়েটা বিয়ার্সের হয়ে খেলার পথে ২০১৪ সালে টি-টোয়েন্টি ম্যাচে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন জুবায়ের। এমন একজন প্রতিভাবান ক্রিকেটারের মর্মান্তিক মৃত্যুতে পিসিবির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়।

অবশ্য ক্রিকেট মাঠে প্রাণহানির এটাই প্রথম ঘটনা নয়। ২০১৪ সালে ঘরোয়া ক্রিকেট খেলার সময় অস্ট্রেলিয়া জাতীয় দলের সাবেক ওপেনার ফিলিপ হিউজ বাউন্সারের আঘাতে লুটিয়ে পড়েছিলেন। শত চেষ্টা করেও চিকিৎসকরা তাকে বাঁচাতে পারেননি। ক্রিকেটবিশ্বকে কাঁদিয়ে এই অজি ক্রিকেটার চলে যান না ফেরার দেশে।