যশোর

যশোরের সাবেক এমপি খান টিপু সুলতান আর নেই

By Daily Satkhira

August 20, 2017

যশোর-৫ (মনিরামপুর) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট খান টিপু সুলতান আর নেই। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত বুধবার থেকে রাজধানীর ধানমণ্ডির সেন্ট্রাল হাসপাতালে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিআই) রাখা হয়েছিল। চিকিৎসকরা আজ শনিবার রাত সাড়ে ৯টায় তাঁর লাইফ সাপোর্ট খুলে দেন ও তাঁকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

খান টিপু সুলতানের ছেলে সাদাব হুমায়ুন সুলতান এ তথ্য নিশ্চিত করেছেন। সাদাব জানান, রোববার বেলা ১১টায় খান টিপু সুলতানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ প্লাজায়। এরপর মরদেহ নেওয়া হবে সুপ্রিম কোর্টি প্রাঙ্গণে। সেখানে বাদ জোহর জানাজা শেষে তাঁকে যশোর নেওয়া হবে। বাদ আসর যশোর শহরে জানাজা শেষে মরদেহ নেওয়া হবে মরহুমের সংসদীয় এলাকা মনিরামপুরে। সেখানে বাদ মাগরিব জানাজা শেষে লাশ নেওয়া হবে তাঁর জন্মস্থান খুলনার ডুমুরিয়া উপজেলায়। বাদ এশা ডুমুরিয়ায় জানাজা শেষে সেখানে তাঁকে দাফন করা হবে।

১৯৫০ সালে জন্ম নেওয়া বীর মুক্তিযোদ্ধা খান টিপু সুলতান ১৯৯১, ১৯৯৬ ও ২০০৮ সালে যশোর-৫ (মনিরামপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।