জাতীয়

পুলিশের ‘মিস ফায়ারে’ ঢাকা শিক্ষা বোর্ডের সচিব আহত

By Daily Satkhira

August 25, 2017

পুলিশের শটগান থেকে ‘মিস ফায়ারে’ বের হওয়া রাবার বুলেটে আহত হয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব শাহেদুল খবির চৌধুরী। বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে রাজধানীর ওয়েস্টিন হোটেলের পাশে এ দুর্ঘটনা ঘটে। তিনি বর্তমানে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছে পুলিশ। গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো.সালাউদ্দিন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাতে সচিব মহোদয় হোটেলের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। তখন বেশ দূরে অবস্থান করা পুলিশ সদস্যদের শটগান লোড-আনলোডের সময় অসতর্কতাবশত ‘মিস ফায়ার’ হয়।’ তিনি বলেন, ‘শটগান থেকে বের হওয়া রাবার বুলেটের  ভেতরের বলসদৃশ অংশগুলো সাধারণত ছড়িয়ে যায়। এর চার-পাঁচটি গিয়ে  শাহেদুল খবির চৌধুরীর শরীরে লাগে। তিনি হাত-পা ও পেটে আঘাত পান ।’ সালাউদ্দিন মিয়া বলেন, ‘শুরুতে তিনি নিজেও আহতের  বিষয়টি বুঝতে পারেননি। পরে যখন হালকা ব্যাথা অনুভব করেন, তখন দেখতে পান আঘাতপ্রাপ্ত জায়গা সামান্য ফুলে গেছে। পরে আমরা তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করি। তিনি এখন সুস্থ আছেন ।’ আঘাত সামান্য হলেও পুলিশের ভুলের কারণে যেহেতু হয়েছে, তাই বিষয়টি আমরা খতিয়ে দেখছি বলে জানান গুলশান থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন মিয়া।

শাহেদুল খবির চৌধুরী গুলিবিদ্ধের ঘটনায় পুলিশের দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

ডিএমপি’র গুলশান জোনের ডিসি এসএম মোস্তাক আহমেদ বলেন, ‘ এ ঘটনায় আমরা প্রাথমিকভাবে দুই পুলিশ সদস্যের দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছি।  তারা হলেন- কন‌স্টেবল ইমরান ও আশরাফুল। তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

এদিকে ইউনাইটেড হাসপাতাল সূত্রে জানা গেছে, শাহেদুল খবির চৌধুরী বর্তমানে কেবিনে শঙ্কামুক্ত আছেন। তার চিকিৎসা চলছে।