আন্তর্জাতিক

১০ নয়, বিশ বছরের জেল ‘ধর্ষক’ গুরুর!

By Daily Satkhira

August 28, 2017

১০ বছর নয়, ধর্ষক ‘বাবা’ গুরমিত রাম রহিম সিংয়ের ২০ বছরের জেলের সাজা ঘোষণা করল আদালত। দু’টি পৃথক মামলায় ১০ ও ১০, মোট ২০ বছর জেলে কাটাতে হবে রাম রহিমকে। এছাড়াও ৩০ লাখ টাকা জরিমানাও ধার্য করা হয়েছে।

সোমবার সকালে ডেরা সচ্চা সওদার প্রধান রাম রহিমকে ধর্ষণের দায়ে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক জগদীপ সিং। আরেকটি পৃথক মামলাতেও দোষী প্রমাণিত হয়েছে স্বঘোষিত ‘গডম্যান’। সেই মামলায় আরও ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে শুক্রবারের মতো সহিংসতা যাতে সোমবারও না ছড়িয়ে পড়তে পারে, তার জন্যে আগে থেকেই সজাগ ছিল প্রশাসন। জেলের ১০ কিমির মধ্যে ঢুকতে দেওয়া হচ্ছে না কোনও সাধারণ নাগরিককে। কয়েক হাজার সেনাকর্মী মোতায়েন করা হয়েছে সুনারিয়া জেল এলাকায়।

তবে ডেরার চেয়ারপার্সন বিপাসনা ইনসান প্রত্যেক ভক্তকে অনুরোধ করেছেন শান্তি বজায় রাখার জন্যে। সূত্রের খবর ইতোমধ্যে হয়ে গিয়েছে রাম রহিমের স্বাস্থ্য পরীক্ষাও। পরীক্ষায় কোনও রকম অসুস্থতা ধরা পড়েনি।

এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষায় বিশেষ বৈঠক করেছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি আপাতত স্বাভাবিক।