জাতীয়

‘আস্তানায়’ আছে ৭ জন, ‘জঙ্গি আবদুল্লাহ’কে আত্মসমর্পণের আহ্বান

By Daily Satkhira

September 05, 2017

রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকায় বাঁধন রোডের যে ছয়তলা বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল মধ্যরাতের পর থেকে ঘিরে রেখেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), সেখানে অন্তত সাতজন অবস্থান করছে বলে ধারণা করছে পুলিশের এই এলিট ফোর্স।

আজ মঙ্গলবার বেলা ১১টার পর র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ঘটনাস্থলের কাছে সাংবাদিকদের বলেন, ‘জঙ্গি আবদুল্লাহ বাড়িটি ভাড়া নিয়ে আস্তানা তৈরি করে। সেখানে সাত জঙ্গি অবস্থান করছে। আমরা তাদের আত্মসমর্পণের আহ্বান জানাচ্ছি।’

আইনশৃঙ্খলা বাহিনী সবাইকে অক্ষত অবস্থায় বের করে আনতে চায়। আর এ কারণেই অভিযানে দেরি হচ্ছে বলেও জানান র‍্যাবপ্রধান। তিনি আরো জানান, অভিযান শুরু হলে জানানো হবে।

এলাকাবাসী জানান, যে বাড়িটিতে অভিযান চলছে, সেই বাড়িটির নম্বর ২/৩/বি। এর মালিক টিঅ্যান্ডটির কর্মকর্তা মোহাম্মদ আজাদ। বাড়িটির নাম ‘কমলপ্রভা’। আজাদ সাহেব নিজে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

প্রতিবেশী ধানমণ্ডি নিউ মডেল কলেজের বিবিএর শিক্ষার্থী হাফিজুর রহমান দীপু বলেন, ‘ওই বাড়িতে মোহাম্মদ আবদুল্লাহ (৩৫) নামের একজন ব্যবসায়ী ভাড়া থাকেন। বাড়ির ছাদে তাঁর আইপিএস ও ইউপিএসের কারখানা আছেন। তিনি আগে নিচতলায় ছিলেন। পরে ছাদে ভাড়া নেন। তাঁর দুই স্ত্রী। ১৫ বছর ধরে এ বাড়িতে আছেন। এলাকায় তিনি ধর্মভীরু মানুষ হিসেবে পরিচিত।’

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানিয়েছিলেন, র‍্যাব সদস্যরা বাড়িটি ঘেরাও করতে গেলে বাড়ির ছাদ থেকে র‍্যাব সদস্যদের লক্ষ্য করে হাতে তৈরি গ্রেনেড ও পেট্রলবোমা নিক্ষেপ করা হয়। এ সময় জঙ্গিদের সঙ্গে র‍্যাব সদস্যদের গোলাগুলি হয়।