বিনোদন

২৭ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘ডুব’

By Daily Satkhira

September 05, 2017

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ৮ আগস্ট সেন্সর ছাড়পত্র পেয়েছিল মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’। তবে ছবিটি কবে মুক্তি পাবে তা নিয়ে চলছিল কানাঘুষা। অবশেষে মঙ্গলবার জানা গেল ডুব ছবির মুক্তির তারিখ। ২৭ অক্টোবর মুক্তি পাবে ছবিটি।

‘ডুব-নো বেড অব রোজেস’ ছবিতে বলিউড তারকা ইরফান খানের সঙ্গে অভিনয় করেছেন বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা। এ ছাড়া পার্ণো মিত্র এবং রোকেয়া প্রাচীসহ আরও অনেকে অভিনয় করেছেন।

প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডয়া জানিয়েছে ছবিটি মুক্তির আগে বাংলাদেশে প্রিমিয়ার শো হবে। এ শো’তে ইরফান খানও উপস্থিত থাকবেন।

এছাড়া ছবিটি একই দিনে ভারতসহ সারা বিশ্বে মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন জাজ কর্ণধার আব্দুল আজিজ।

জাজের সঙ্গে ছবিটি যৌথ প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ।

এর আগে সেন্সর বোর্ডে জমা পরার অাগেই তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে আটকে যায় ‘ডুব’। গত ১২ ফেব্রুয়ারি ছবি প্রদর্শনের লক্ষ্যে নীতিমালা মেনেই যৌথ প্রযোজনার জন্য গঠিত বিশেষ কমিটির কাছে প্রিভিউয়ের জন্য ‘ডুব’ সিনেমা জমা দেওয়া হয়। প্রিভিউ শেষে কমিটি ১৫ ফেব্রুয়ারি এক অনাপত্তিপত্রের মাধ্যমে ছাড়পত্র দেয়। তার একদিন পরই ১৬ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয়ের এক আদেশে অনাপত্তিপত্রটি স্থগিত হয়। এ স্থগিতাদেশের জন্য ‘ডুব’ ছবিটি সেন্সর বোর্ডেও জমা দেওয়া যায়নি। তখন জানানো হয়, পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত ‘ডুব’ আটকে থাকবে। তবে ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে ‘ডুব’ চলচ্চিত্র।