জাতীয়

সরকার রোহিঙ্গা বিষয়টি মানবিকভাবে দেখছে : ওবায়দুল

By Daily Satkhira

September 05, 2017

রোহিঙ্গা শরণার্থীদের স্রোত সামাল দেওয়া বাংলাদেশের পক্ষে সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন সরকার রোহিঙ্গার বিষয়টি মানবিকভাবে দেখছে।

মন্ত্রী বলেন, ইতিমধ্যে ওই এলাকায় ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রোহিঙ্গার স্রোতের সঙ্গে কত কিছু ঢুকে পড়েছে, তা আমরা এখনো জানি না।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তমকে দেখতে যান ওবায়দুল কাদের। সেখানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার রোহিঙ্গার বিষয়টি মানবিকভাবে দেখছে। এখন সরকারের নীতি রোহিঙ্গা পুশিংয়ের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো। বিষয়টি নিয়ে জাতিসংঘ, হিউম্যান রাইটস সংগঠনগুলোসহ বিভিন্ন পর্যায়ে কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে।

৩ সেপ্টেম্বর কাদের সিদ্দিকী ডেঙ্গুজ্বর, ডায়াবেটিসের সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন এ বি এম আবদুল্লাহর অধীনে ভর্তি হন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান, সহ–উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. শহীদুল্লাহ সিকদার, সহ–উপাচার্য (প্রশাসন) মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী আসগর মোড়ল, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সজল কৃষ্ণ ব্যাণার্জি প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস