ভিন্ন স্বা‌দের খবর

৫ হাজার টাকায় এক একটা পেঁপে বিক্রি করতেন রাম রহিম!

By Daily Satkhira

September 07, 2017

একটা পেঁপের দাম ৫ হাজার টাকা! বেগুনের দামও কিছু কম নয়। আকার অনুযায়ী কখনও তা এক হাজার টাকা তো কখনও ১০ হাজার। অবিশ্বাস্য হলেও সত্যি!

এমনটা বোধহয় ‘বাবা’র ডেরাতেই সম্ভব! আরও সম্ভব, যখন সেই সবজির ক্রেতাও মিলে যায় অতি সহজেই। স্বয়ং ‘বাবা’ রাম রহিমই সে সবজি বিক্রি করেছিলেন ভক্তদের কাছে। ডেরা সচ্চা সৌদার ভক্তদের কাছে তিনি যেন স্বয়ং ঈশ্বরের অবতার! অথচ তার বিরুদ্ধেই রয়েছে সাংবাদিককে খুন করানো, ভক্তদের নির্বীজকরণের মতো একাধিক অভিযোগ। ডেরার দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে ইতিমধ্যেই ২০ বছরের জেল হয়েছে ডেরা প্রধান রাম রহিম সিংহের।

হরিয়ানার সিরসায় ৮০০ একর জায়গা জুড়ে ছড়িয়ে রয়েছে ‘বাবা’র ডেরা। তাতে কী নেই? শপিং মল, রেস্তোরাঁ, রিসোর্ট, হাসপাতাল, মাল্টিপ্লেক্স, স্কুল-কলেজ, কারখানা থেকে শুরু করে অত্যাধুনিক সমস্ত রকমের সুযোগ-সুবিধাই রয়েছে ডেরার ঘাঁটিতে। পাশাপাশি রয়েছে ডেরার নিজস্ব কৃষিজমি। সেখানেই বিভিন্ন ধরনের শাক-সবজির চাষবাস করা হয়। ভক্তদের কাছেই তা এমন চড়া দামেই বিক্রি করতেন রাম রহিম।

এক ভক্ত জানিয়েছেন, এক বার হাতেগোনা কয়েকটি মটরশুঁটি ও লঙ্কা বিক্রি হয়েছিল এক হাজার টাকায়! এক বার তো দুটি টোমেটো কিনেছিলেন ২ হাজার টাকাতে।