আন্তর্জাতিক

ধর্ষক ধর্মগুরুর ডেরায় নরকঙ্কাল!

By Daily Satkhira

September 08, 2017

ভারতের হরিয়ানা রাজ্যের সিরসায় দুই ভক্তকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড পাওয়া ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের আস্তানা ডেরা সাচ্চা সৌদায় নরকঙ্কালের সমাধি পাওয়া গেছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার ডেরার মুখপাত্র ‘সাচ কাহন’ নামের সংবাদপত্রের খবরে এমন তথ্য জানানো হয়েছে।

রাজ্য সরকার ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সম্ভাব্য তল্লাশি অভিযান শুরুর আগে সাচ কাহন এমন সংবাদ জানাল। আদালতের একজন কমিশনারের নেতৃত্বে ডেরায় আজ অভিযান শুরু হতে পারে।

ডেরার সংবাদপত্রে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপকদের সিদ্ধান্তের সাফাই গেয়ে বলা হয়েছে, মৃত লোকজনের দেহাবশেষ নদীতে ফেলে পরিবেশ নষ্ট না করতে ভক্তদের উপদেশ দিতেন রাম রহিম। তাঁর কথামতো ভক্তরা ডেরায় কঙ্কাল দান করত। আর সেই কঙ্কালের সমাধি হতো ডেরার ভেতরেই। এর ওপর লাগানো হতো গাছ।

ডেরার সঙ্গে একসময় সম্পৃক্ত থাকা কিছু ব্যক্তির অভিযোগ, যেসব ভক্ত রাম রহিমের কর্মকাণ্ডের বিরোধিতা করেছেন, তিনি তাঁদের হত্যা করেছেন। এরপর তিনি তাঁদের লাশ ৭০ একর ক্যাম্পাসের ভেতর তাঁদের শ্রাদ্ধ করতেন।

১৯৯৯ সালে দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (সিবিআই) বিশেষ আদালত ২৫ আগস্ট রাম রহিমকে দোষী সাব্যস্ত করেন। তাঁকে ২০ বছরের কারাদণ্ডাদেশ দেন। এর পর থেকে তিনি হরিয়ানার রোহতকের সোনারিয়া কারাগারে আছেন।