খেলা

আবার পয়েন্ট খোয়াল রিয়াল মাদ্রিদ

By Daily Satkhira

September 10, 2017

লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন তাঁরা। সেই রিয়ার মাদ্রিদ কিনা মৌসুমের শুরুতেই অনেকটাই চাপে পড়ে গেছে। প্রথম তিন ম্যাচের মধ্যে তারা জিতেছে মাত্র একটি ম্যাচে। প্রথম ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে জয় পাওয়া দলটি পরের ম্যাচে ভ্যালেন্সিয়ার সঙ্গে ড্র করে। তৃতীয় ম্যাচেও জয়ের ধারায় ফিরতে পারেনি মাদ্রিদের দলটি। সান্তিয়াগো বার্নাব্যুতে আসরের তৃতীয় ম্যাচে লেভান্তের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে জিনেদিন জিদানের দল।

বার্নাব্যুতে এদিন শুরুতে গোল করে এগিয়ে যায় লেভান্তে। ম্যাচের তখন ১২তম মিনিট চলছে। ইভান লোপেজের পা থেকে বল পেয়ে গোল করেন ইভি। রিয়াল গোলরক্ষক ক্যাসিলা কিছুই করতে পারেননি। গোল খাওয়ার পর সেটা শোধে মরিয়া হয়ে ওঠে রিয়াল। তবে লেভান্তের জমাট রক্ষণভাগ ভাঙতে পারছিল না রোনালদোবিহীন রিয়ালের রক্ষণভাগ।

এই অর্ধেই সমতায় ফেরে রিয়াল। ৩৬তম মিনিটে টনি ক্রুসের পাসে বল পেয়ে হেড করেন রামোস। সেটা অবশ্য আটকে দেন লেভান্তের গোলরক্ষক। ফিরতি আক্রমণে অবশ্য লুকাস ভাসকেসের বাঁ পায়ের শটটা আর ঠেকাতে পারেননি লেভান্তে রক্ষক রাউল।

সমতায় থেকেই থেকেই বিরতিতে যায় মাদ্রিদ। বিরতির পর আরো বেশি মরিয়া হয়ে ওঠেন অ্যাসেনসিও-মার্সেলোরা। ইনজুরিতে পড়া করিম বেনজমাকে বসিয়ে গ্যারেথ বেলকে মাঠে নামান জিদান। কেবল তাই নয় ইকসো, কোভাচ্চিকেও মাঠে নামান রিয়াল বস। তাতেও কাজ হয়নি। শেষমুহূর্তে মার্সেলো লাল কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে গেলে রিয়ালে জয়ের স্বপ্নটা অধরাই থেকে যায়।

এই ড্রয়ে শিরোপা ধরে রাখার মিশনটা ভালোভাবে শুরু করতে পারল না রিয়াল মাদ্রিদ। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে থাকল জিদানের দল। দুটি ম্যাচ জিতে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল সোসিয়েদাদ ও বার্সেলোনা। দুটি জয়ে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লেগানেস।