খেলা

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছেড়েছে টাইগাররা

By Daily Satkhira

September 17, 2017

৪৩ দিনের জন্য দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়লেন বাংলাদেশের ক্রিকেটাররা। শনিবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওনা দেন তারা।

এই সফরে দুই ভাগে দক্ষিণ আফ্রিকায় যাবে মুশফিকরা। প্রথমভাগে টেস্ট স্কোয়াডে যারা রয়েছেন শুধু তারাই যাবেন। পরবর্তীতে ওয়ানডে ও টি২০ দলের সদস্যরা দক্ষিণ আফ্রিকায় যাবেন।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি আগামী ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর এবং দ্বিতীয়টি ৬ থেকে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া সফরকালে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও দুটি টি২০ ম্যাচও খেলবে। ঘোষিত দলে নতুন করে স্থান পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন ও শুভাশীষ রায়।

দলের অন্যরা হলেন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, সাব্বির রহমান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

তবে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলতে যাওয়ার কারণে দলের সঙ্গে রওনা হননি ওপেনার তামিম ইকবাল। আর সাকিব আল হাসান বিশ্রামের জন্য ছুটির আবেদন করায় তাকে ছাড়াই দল ঘোষণা করা হয়েছে। তবে তিনি চাইলে দ্বিতীয় টেস্টে অংশ নিতে পারবেন। এ সফরে ৪৩ দিন দক্ষিণ আফ্রিকায় থাকবেন মুশফিকরা।