রাজনীতি

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে অপহরণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে

By Daily Satkhira

September 19, 2017

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে অপহরণের ঘটনায় অস্ত্রসহ গ্রেপ্তার বরিশাল মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ানকে দুদিনের রিমান্ডে নিয়েছে নারায়ণগঞ্জের পুলিশ।

মঙ্গলবার বিকেলে পুলিশ অসীম দেওয়ানকে নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অসীম দেওয়ানের বিরুদ্ধে অপহরণ ও অস্ত্র আইনে রূপগঞ্জ থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

এর আগে গতকাল সোমবার বিকেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে অস্ত্র দেখিয়ে অপহরণ করেন অসীম দেওয়ান। সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূগগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে অসীম দেওয়ানকে অস্ত্রসহ গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাঁর দুই সহযোগী পালিয়ে যায়। পরে পুলিশ ওই ছাত্রীকে উদ্ধার করে। জব্দ করে অপহরণের কাজে ব্যবহৃত প্রাইভেটকার।

এ ঘটনায় ওই ছাত্রী বাদী হয়ে ছাত্রলীগ নেতা অসীম দেওয়ানের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি অপহরণ মামলা এবং পুলিশ বাদী হয়ে অপর একটি অস্ত্র মামলা দায়ের করে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান জানান, অপহরণের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত পলাতক দুজনকে পুলিশ গ্রেপ্তারের চেষ্টা করছে। গ্রেপ্তার হওয়া অসীম দেওয়ানকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তাঁর দুই সহযোগীকে গ্রেপ্তার করতে সুবিধা হবে।