খেলা

নেইমারের জার্সির জন্য প্যারিসে হাহাকার

By Daily Satkhira

September 20, 2017

পিএসজিতে এসেছেন এখনও দুমাস হয়নি। এর মধ্যে মাঠের পারফরম্যান্সের পাশাপাশি মাঠের বাইরেও সোনার ডিমপাড়া হাসে পরিণত হয়েছেন নেইমার। পিএসজিতে তার ‘জার্সি নম্বর ১০’ এতটাই বিক্রি হয়েছে যে দুইমাসের জন্য ‘নেইমারের জার্সি বিক্রি হবে না’ সম্বলিত নোটিশ বোর্ড ঝুলিয়ে রাখতে বাধ্য হচ্ছে পিএসজি!

গত আগস্ট থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত ‘নেইমার’ নাম ব্যবহার করে ১ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করেছে পিএসজি। যার মূল্য ৮ মিলিয়ন ইউরো। এমনটাই জানাচ্ছে বিএফএম স্পোর্টস। নেইমারের জার্সি কেনার জন্য এখনো অপেক্ষায় আছেন প্রায় হাজারো পিএসজি সমর্থক। বিএফএম স্পোর্টসের আশংকা স্মরণকালের ভয়াবহ জার্সি সংকটে পড়তে যাচ্ছে পিএসজি। যা দীর্ঘস্থায়ী হতে পারে দুই মাস!

এমন খরা-আশঙ্কার আড়ালে পিএসজি কর্তারা যে খুশিই হচ্ছেন তা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না। নেইমারের জার্সি বিক্রি ইতিমধ্যে ক্লাবটির ইতিহাসে তৈরি করেছে নতুন রেকর্ড। জার্সি বিক্রি করার প্রবৃদ্ধি নাকি এক মাসে বেড়ে দাঁড়িয়েছে ৭৫ শতাংশে!

পিএসজির জন্য এমন খবর যদি হয় আনন্দের তবে তা এডিনসন কাভানির জন্য নিঃসন্দেহে দুঃসংবাদের। ক্লাব সতীর্থ নেইমারের সঙ্গে তার দ্বন্দ্বের খবরে এমনিতেই গরম সংবাদমাধ্যমগুলো। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়েছে কাভানিকে বিক্রি করে দেওয়ার দাবি তুলে পিএসজি মালিক আল খেলাফির সঙ্গে দেখা করেছেন নেইমার। মালিককে নাকি স্রেফ জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা, কাভানির সঙ্গে খেলা তার পক্ষে অসম্ভব। গ্লোভো স্পোর্তোর দাবি এমনটাই।

দলের সোনার ডিম পাড়া হাঁসের যত্ন নিতে মালিক আল খেলাফি কী সিদ্ধান্ত নেন সেটাই এখন দেখার বিষয়। ব্রাজিলিয়ান তারকা যে বনে বাঘ, সেখানে পুরাতন বাঘের দরকার আদৌ আছে কিনা সেটা নিয়েই কিন্তু ভাবতে হবে পিএসজি মালিককে!