খেলা

এবার হেরেই গেল রিয়াল মাদ্রিদ

By daily satkhira

September 21, 2017

ক্রীড়া ডেস্ক: লা লিগার নতুন মৌসুমের শুরুতেই হোঁচট খেয়েছিল রিয়াল মাদ্রিদ। ড্র করে পয়েন্ট খুইয়েছিল প্রথম তিন ম্যাচের দুটিতেই। নিজেদের পঞ্চম ম্যাচে আরো বড় ধাক্কা খেল গতবারের শিরোপাজয়ীরা। নিজেদেরই মাঠে রিয়াল হেরে বসেছে নিচের সারির ক্লাব রিয়াল বেটিসের বিপক্ষে। এই হারের ফলে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে নেমে গেছে স্পেনের অন্যতম সেরা এই ক্লাব।

মৌসুমের শুরুতেই রেফারির সঙ্গে খারাপ আচরণের জন্য পাঁচ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। খেলতে পারেননি লা লিগার প্রথম চারটি ম্যাচ। রিয়াল বেটিসের বিপক্ষে রোনালদো আবার ফিরেছিলেন মাঠে। দলের সেরা তারকা দলে ফেরায় রিয়ালের দুর্দান্ত জয়ের প্রত্যাশাতেই বুক বেঁধেছিলেন সমর্থকরা। কিন্তু রোনালদোর ফেরার ম্যাচে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেটিসের বিপক্ষে প্রায় পুরো ম্যাচেই আধিপত্য বজায় রেখেছিল রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকবার আক্রমণ চালিয়েছিল বেটিসের রক্ষণভাগে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি রোনালদো-গ্যারেথ বেলরা। ৯০ মিনিট পর্যন্ত খেলায় ছিল গোলশূন্য সমতা। আরো একটি ম্যাচে ড্র করে মাঠ ছাড়তে হবে—এমনটাই হয়তো ধরে নিয়েছিলেন রিয়াল সমর্থকরা। কিন্তু শেষমুহূর্তে তাঁদের হতাশা আরো বাড়িয়ে দিয়েছেন রিয়াল বেটিসের স্ট্রাইকার অ্যান্তোনিও সানাব্রিয়া। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে তিনি বল জড়িয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদের জালে। ফলে শেষ পর্যন্ত হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের।

লা লিগার প্রথম পাঁচটি ম্যাচ রিয়ালের সংগ্রহ দাঁড়িয়েছে মাত্র ৮ পয়েন্ট। গতবারের শিরোপাজয়ীরা এ মুহূর্তে আছে সপ্তম স্থানে। রিয়াল একের পর এক হোঁচট খেলেও তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা এগিয়ে যাচ্ছে দুর্দান্ত গতিতে। লিওনেল মেসির দুর্দান্ত নৈপুণ্যে প্রথম পাঁচটি ম্যাচের পাঁচটিতেই জয় পেয়েছে বার্সা। পয়েন্ট তালিকার শীর্ষস্থানটাও যে তাদের দখলেই আছে, তা তো না বললেও চলে!