সাতক্ষীরা

আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে সাতক্ষীরা পুলিশের মত বিনিময় সভা

By Daily Satkhira

September 23, 2017

প্রেস বিজ্ঞপ্তি : সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সাতক্ষীরা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে শনিবার বিকালে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরার পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন পিপিএম।

এসময় সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ও সার্কেল (সাতক্ষীরা সদর) মেরিনা আক্তার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মোঃ আতিকুল হক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) মির্জা সালাহউদ্দিন, জেলা বিশেষ শাখার ডিআইও-১ মোঃ মিজানুর রহমান, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ আলী আহমেদ হাশমী, সকল থানার অফিসার ইনচার্জগণসহ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক কমিটির নেতৃবৃন্দ এবং সকল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সেক্রেটারিসহ তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার উপস্থিত ছিলেন। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ পূজা উদযাপন শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে তাদের মতামত দেন।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যুগ যুগ ধরে চলে আসা এই সম্প্রীতি আমরা যে কোন মূল্যে ধরে রাখব। কোন দুষ্কৃতিকারী বা স্বার্থান্বেষী মহলের যে কোন ধরনের অপচেষ্টা আমরা কঠোর হস্তে দমনে অঙ্গীকারাবদ্ধ। প্রতিটি পূজা মন্ডপে স্বেচ্ছাসেবক নিয়োগ করে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভক্ত ও দর্শনার্থীদের আগমনের ক্ষেত্রে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক ব্যবস্থা রাখতে হবে। এছাড়া তিনি বিজয়া দশমীর দিন অর্থ্যাৎ ৩০সেপ্টেম্বর সরকার কর্তৃক নির্ধারিত সন্ধ্যা ৭টার মধ্যে প্রতিমা বিসর্জনের জন্য আহ্বান জানান। তবে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিমা বিসর্জন না দিলে পূজা উদযাপন কমিটি নিজস্ব ব্যবস্থাপনায় প্রতিমার নিরাপত্তা নিশ্চিত করতে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে আহ্বান জানান। দুর্গা পূজা উদযাপন উপলক্ষে প্রতিমা প্রস্তুত হতে বিসর্জন পর্যন্ত পূজা মন্ডপসমূহের আইন শৃংখলা রক্ষার্থে এবং স্বার্থান্বেষী মহলের দ্বারা যাতে কোন প্রকার গোলযোগ বা বিঘ্নের সৃষ্টি না হয় কিংবা কোন পূজা মন্ডপ ও প্রতিমার কোন প্রকার ক্ষতিসাধন না হয় সেলক্ষ্যে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সকল পুলিশ সদস্যকে তাদের উপর অর্পিত দায়িত্ব আন্তরিকতা, নিষ্ঠা ও সর্তকতার সাথে পালনের নির্দেশ দেন।

পরিশেষে অবাধ, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে আসন্ন শারদীয় দূর্গাপুজা প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবার আশাবাদ ব্যক্ত করে পুলিশ সুপার উক্ত মত বিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।