ভিন্ন স্বা‌দের খবর

মাটি খুঁড়ে, চুলা থেকে মিলল ১২ লক্ষাধিক টাকা; তাপ-বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা প্রহরী গ্রেপ্তার

By Daily Satkhira

September 24, 2017

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল তাপ-বিদ্যুৎকেন্দ্রের ৭ নম্বর ইউনিটে একটি প্রকল্পের ৫৩ লাখ টাকা লুটের অভিযোগে এক নিরাপত্তা প্রহরীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে গ্রেপ্তারের পর ওই প্রহরীর গ্রামের বাড়ি থেকে লুটের ১২ লাখ ৬৭ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া নিরাপত্তা প্রহরীর নাম আল আমিন (২৫)। তাঁর গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাটি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ঘোড়াশাল তাপ-বিদ্যুৎকেন্দ্রের ৭ নম্বর ইউনিটে চীনের অর্থায়নে একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। গত বৃহস্পতিবার রাতে ওই প্রকল্পের লকার ভেঙে ৫৩ লাখ টাকা লুট করা হয়। এ ঘটনায় পরদিন প্রকল্প ব্যবস্থাপক মার্টিন টাকা লুটের ঘটনায় প্রকল্পের নিরাপত্তা প্রহরী আল আমিনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

ওসি আরো জানান, শুক্রবার রাতে আল আমিনকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি টাকা লুটের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। এবং কিছু টাকা তাঁর গ্রামের বাড়িতে রয়েছে বলে জানান। রাতেই কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাটি গ্রামের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় আল আমিনের বাসার ওয়ারড্রপ ও মাটির চুলা থেকে এবং মাটি খুঁড়ে ১২ লাখ ৬৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

আবুল কালাম আজাদ জানান, আল আমিন জানিয়েছেন, টাকা লুটের ঘটনায় ওই প্রকল্পের গাড়িচালক আলমও জড়িত। বাকি টাকা আলমের কাছে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ঘটনার পর থেকে চালক আলম পলাতক। তাঁকে ধরতে পুলিশের অভিযান চলছে।