শ্যামনগর

শ্যামনগরে ৬২টি পূজা মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে

By Daily Satkhira

September 26, 2017

শ্যামনগর ব্যুরো : মহাষষ্ঠীর মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজা শুরু হয়েছে। উৎসবকে সামনে রেখে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ উপজেলা শ্যামনগরের ১২ টি ইউনিয়নে ৬২টি পূজামন্ডপে দুর্গাপুজা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর ব্যবস্থা সহ বিশেষ বিশেষ সংবাদ সংগ্রহের জন্য কন্ট্রোলরুম খোলা হয়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান জানান, সকল পূজা মন্ডপে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার জন্য কঠোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পূজা মন্ডপ গুলোতে পুলিশ, আনছার, গ্রাম পুলিশ মতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব-৬ এর সদস্যরা সার্বক্ষনিক টহল জোরদার রেখেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে কন্ট্রেলরুম খোলা হয়েছে। জরুরী সংবাদের জন্য ০১৭৮৫-৭৫৯০৯৫ ও ০১৭২৮-৯০২৩৯২ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। শ্যামনগর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মান্নন আলী জানান, পূজা মন্ডপ গুলিতে আইন শৃংখলা রক্ষায় গ্রাম পুলিশ মতায়েন করা হয়েছে।

পুলিশ সদস্যদের তালিকা প্রস্তুত করা হয়েছে। নির্দেশ পেলে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করা হবে। উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারন সম্পাদক এ্যাডঃ কৃষ্ণপদ মন্ডল জানান, এ বছরে ৬২ টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে নকিপুর হরিতলা, হরিনগর বাজার, মধ্য কুলতলী, আড়পাঙ্গাশিয়া পি এন স্কুল, আড়পাঙ্গাশিয়া কৃষ্ণ মন্দির, বড় কুপট বৈদ্য বাড়ী ও নওয়াবেঁকী বাজার সংলগ্ন কুপট মন্দিরের পূজা মন্ডপ সবচেয়ে আকর্ষণীয়।