আন্তর্জাতিক

দিল্লি হাইকোর্টে জামিন চাইলেন হানিপ্রীত

By Daily Satkhira

September 27, 2017

ভারতের হরিয়ানা রাজ্যে দুই নারীভক্তকে ধর্ষণের দায়ে ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম সিং ২০ বছরের সাজা পাওয়ার পর থেকে পলাতক ছিলেন তাঁর কথিত পালক মেয়ে প্রিয়াংকা তাঞ্জিয়া ওরফে হানিপ্রীত ইনসান। গতকাল সোমবার তিনি দিল্লি হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিন চেয়েছেন।

হানিপ্রীতের আইনজীবী বিষয়টি জানিয়েছেন।

ধর্ষণের মামলায় রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার পর হরিয়ানায় দাঙ্গা ছড়িয়ে পড়ে। হানিপ্রীতের বিরুদ্ধে সেই দাঙ্গায় সংশ্লিষ্টতার অভিযোগ আছে। তিনি হরিয়ানা পুলিশের মোস্ট ওয়ান্টেড ৪৩ জনের তালিকার শীর্ষে আছেন।

হানিপ্রীতের আইনজীবী প্রদীপ কুমার আর্য বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানান, তাঁরা দিল্লি হাইকোর্টের কাছে অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে আবেদন করেছেন। বিষয়টি শুনানির জন্য আজ মঙ্গলবার দিল্লি হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি গিতা মিত্তালের আদালতে পাঠানো হবে।

ধর্ষণের দায়ে গত ২৫ আগস্ট রাম রহিমকে দোষী সাব্যস্ত করেন পঞ্চকুলায় ভারতীয় কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (সিবিআই) একটি বিশেষ আদালত। ওই রায়ের পর পঞ্চকুলা ও সিরসায় দাঙ্গায় ২৫ জন নিহত হন।

২০০২ সালে দুই নারীভক্তকে ধর্ষণের দায়ে ২৮ আগস্ট সিবিআইর আদালত রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ড দেন। এর আগে ২৫ আগস্ট রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার পর তাঁর সঙ্গে ছিলেন হানিপ্রীত। দোষী হওয়ার পর পঞ্চকুলা থেকে হেলিকপ্টারে করে রোহতক জেলায় নেওয়ার সময়ও রাম রহিমের সঙ্গে ছিলেন তাঁর পালক মেয়ে।

রাম রহিম বর্তমানে হরিয়ানার রোহতক জেলার সোনারিয়া কারাগারে আছেন।