খেলা

রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল

By Daily Satkhira

September 27, 2017

লা লিগায় বেশ দুর্দশাই চলছে রিয়াল মাদ্রিদের। শিরোপা ধরে রাখার মিশন নিয়ে নতুন মৌসুম শুরুর পর প্রথম ছয়টি ম্যাচে রিয়াল জয় পেয়েছে মাত্র তিনটিতে। দুটিতে ড্র আর একটি ম্যাচে হারের স্বাদ নিয়ে এখন পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে আছে গতবারের শিরোপাজয়ীরা। তবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগে দারুণ নৈপুণ্য দেখিয়েই চলেছে জিনেদিন জিদানের শিষ্যরা। গ্রুপ পর্বে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে নকআউট পর্বের পথে অনেকখানি এগিয়ে গেছে রিয়াল। জোড়া গোল করে আরো একবার রিয়ালের জয়ের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

মঙ্গলবার বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে রোনালদো খেলেছেন চ্যাম্পিয়নস লিগে নিজের ১৫০তম ম্যাচ। মাইলফলকগড়া এই ম্যাচটি তিনি স্মরণীয়ও করে রেখেছেন জোড়া গোল করে। শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ পেয়েছে ৩-১ গোলের সহজ জয়। বরুশিয়ার বিপক্ষে এই জয়ের পর দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রিয়ালই আছে ‘এইচ’ গ্রুপের শীর্ষস্থানে। দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের সংগ্রহও ৬ পয়েন্ট। প্রথম দুটি ম্যাচের দুটিতেই হারের স্বাদ পেয়েছে গ্রুপের বাকি দুটি দল বরুশিয়া ও অ্যাপোয়েল।

বরুশিয়ার বিপক্ষে ১৮ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদের পক্ষে প্রথম গোলটি অবশ্য করেছিলেন গ্যারেথ বেল। রিয়ালের প্রথমার্ধও শেষ হয়েছিল ১-০ ব্যবধানে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৯ মিনিটে রোনালদো আরেকবার বল জড়িয়েছিলেন বরুশিয়ার জালে। ৫৪ মিনিটে একটি গোল শোধ করেছিলেন বরুশিয়ার স্ট্রাইকার পিয়েরে এমরিকে আবামেয়াং। তবে ৭৯ মিনিটে আবারও ব্যবধান বাড়িয়ে দেন রোনালদো। করেন রিয়ালের পক্ষে তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি।

চ্যাম্পিয়নস লিগের এই ভালো নৈপুণ্যের ধারাবাহিকতা লা লিগায়ও অব্যাহত থাকুক, এমনটাই চাইবেন রিয়াল মাদ্রিদের সমর্থকরা। আগামী রোববার লা লিগার ম্যাচে রিয়ালকে খেলতে হবে এসপানিওলের বিপক্ষে।