ফিচার

প্রতারকের খপ্পরে পড়ে ৯ রোহিঙ্গা যশোরে

By Daily Satkhira

September 28, 2017

মিয়ানমারের সেনাবাহিনীর হামলা ও গণহত্যা থেকে বাঁচতে বান্দরবান সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আসা একটি রোহিঙ্গা পরিবার যশোর থেকে উদ্ধার হয়েছে।

প্রতারকের খপ্পরে পড়ে ছয় শিশু, দুই নারীসহ নয় সদস্যের এই পরিবারটি বুধবার যশোর এসে পৌঁছায়। বিকেলে শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের উদ্ধার করে কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা জানান, মণিহার বাসস্ট্যান্ড এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরিবারটি মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা বলে নিশ্চিত হওয়ার পর তাদের থানায় আনা হয়। এরপর পরিবারটিকে কক্সবাজারের টেকনাফ আশ্রয়কেন্দ্রে পাঠানো হবে বলেও জানান ওসি।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা হলেন, মিয়ানমারের আরাকান রাজ্যের পানিগাজিরি এলাকার মৃত ইমাম শরীফের ছেলে তফুর আলম (৪০), তাঁর স্ত্রী মুর্শিদা বেগম (৩০) মেয়ে ইয়াসমিন আক্তার (৯), তাসনিম আক্তার (৫), ছেলে রিয়াজুল ইসলাম (৭), সাইফুল ইসলাম (৩), সহিদুল ইসলাম (নয় মাস) এবং ভাইজি জান্নাত আরা (২০) এবং জান্নাত আরার ছেলে হামিদ হুসান (নয় মাস)।

তফুর আলম জানান, কিছু লোক তাঁদেরকে আশ্রয়কেন্দ্রে পাঠানোর কথা বলে সঙ্গে থাকা টাকাপয়সা নিয়ে একটি বাসে উঠিয়ে দেয়। এরপর বাসটি তাঁদের কোথায় নামিয়ে দিল সেটিও তাঁরা বলতে পারেন না।