বিনোদন

খরিদ্দারের অপেক্ষায় সারিকা!

By Daily Satkhira

September 28, 2017

সাখাওয়াৎ মানিকের পরিচালনা ও দয়াল সাহার রচনায় নির্মিত হয়েছে নাটক ‘বৃদ্ধের সিনেমা’। নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সারিকা। এবং তার বিপরীতে রয়েছেন অভিনেতা ইমন। ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে।

‘বৃদ্ধের সিনেমা’ নাটকের গল্পে দেখা যাবে সিনেমার অখ্যাত স্ক্রিপ্টরাইটার ইমন ব্যস্ত পরিচালকদের দ্বারে দ্বারে ঘুরেও ফায়দা করতে পারে না। সিনেমা হলের সামনে গিয়ে পোস্টারে বোকার মতো তাকিয়ে থাকা তার প্রতিদিনের অভ্যাস। একদিন হঠাৎ পেছন থেকে একটি অচেনা মেয়ের ডাক শোনে ইমন। তার নাম সারিকা। সে অল্প টাকার বিনিময়ে ইমনের সঙ্গে সিনেমা দেখতে চায়, তাকে ভোলানোর চেষ্টা করে। কিন্তু পরে অন্য খরিদ্দারের দিকে ছোটে।

জীবনে নতুন চরিত্রের আগমনে খুবই উজ্জীবিত হয়ে ওঠে ইমন। পরদিন সকালে উঠেই সিনেমা হলের সামনে গিয়ে দাঁড়িয়ে যায় সে। সারিকার সহজাত সরলতা তাকে মুগ্ধ করে। গড়ে ওঠে তাদের মধ্যে মানবিক সম্পর্ক। এভাবে এগিয়ে যায় ‘বৃদ্ধের সিনেমা’ নাটকের গল্প।

নাটকে তার চরিত্র সম্পর্কে সারিকা বলেন, ‘ব্যতিক্রমী একটি চরিত্রে কাজ করলাম। সিনেমা হলের সামনে প্রায়ই কিছু নারী দেখতে পাওয়া যায়। যারা ছবি দেখতে আসা পুরুষ দর্শকের সঙ্গী হয়ে ছবি দেখে টাকার বিনিময়ে। নতুন অভিজ্ঞতা হলো। এ জীবনে মানুষ কতো বিচিত্র সংগ্রাম করেই না টিকে আছে! আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকের। ’

পরিচালক সাখাওয়াৎ মানিক জানান, শিগগিরই একটি টিভি চ্যানেলে প্রচার হবে ‌‘বৃদ্ধের সিনেমা’ নাটকটি।