ফিচার

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

By Daily Satkhira

October 01, 2017

মাহফিজুল ইসলাম আককাজ : ‘সামাজিক অগ্রগতিতে প্রবীণদের মেধা, অবদান ও অংশীদারিত্ব নিশ্চিত করুন’ এই সেøাগানকে সামনে রেখে সাতক্ষীরায় সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৭ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শহরের খুলনা রোড এলাকা থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়।

সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ডা. সুশান্ত ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা তালা-কলারোয়া-০১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড. এস.এম হায়দার, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই এলাহী, বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. মতিউর রহমান, সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদ ও মো. হাদিউজ্জামান, সাবেক প্রভাষক ভূধর চন্দ্র সরকার, শেখ আজিজুল হক, কাজী হেলাল, শিরিনা পারভীন ও মনিরুল ইসলাম মীম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পল্টু বাসার।

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‘ভবিষ্যৎ অগ্রসরে সমাজে প্রবীণদের দক্ষতা, অবদান এবং অংশগ্রহন নিশ্চিত করুন’ এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় আন্তর্জাতিক প্রবীণ দিবস-২০১৭ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা অফিসার্স ক্লাবে আলোচনা সভাস্থলে গিয়ে মিলিত হয়। প্রবীণ হিতৈষী সংঘ সাতক্ষীরা ও জেলা সমাজসেবা অধিদফতর সাতক্ষীরা এবং সরকারি ও বেসরকারি সংগঠনের অংশগ্রহণে সাবেক অধ্যক্ষ শেখ আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাষিস সরদার ও সাবেক উপজেলা নির্বাহী অফিসার জিয়া উদ্দিন আহমেদ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদফতরের সহকারী পরিচালক হারুন অর রশিদ, জেলা প্রবেশনাল অফিসার মিজানুর রহমান, শহর সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান ও আব্দুর রব ওয়ার্ছি। অনুষ্ঠানে প্রতিবছরের ন্যায় বৃদ্ধ পিতা-মাতাকে সেবার জন্য দুইজনকে মমতা ও মমতাময়ী পুরস্কার দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মোজাম্মেল হোসেন।