আন্তর্জাতিক

মোদিকে ‘বড় অভিনেতা’ বলে কটাক্ষ অভিনেতা প্রকাশ রাজের!

By Daily Satkhira

October 03, 2017

ভারতের দক্ষিণী ছবি ও বলিউডের খ্যাতিমান অভিনেতা প্রকাশ রাজ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘বড় অভিনেতা’ বলে কটাক্ষ করেছেন। সম্প্রতি ভারতের বেঙ্গালুরুতে নিহত হওয়া জ্যেষ্ঠ সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার পর এভাবেই দেশটির প্রধানমন্ত্রী মোদির নীরবতার কড়া প্রতিবাদ জানিয়েছেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় এ অভিনেতা। প্রকাশ রাজ সাংবাদিক গৌরীর ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

প্রকাশ রাজ আরও বলেন, গৌরী লঙ্কেশের হত্যার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্বজ্ঞানহীন আচরণ এবং প্রতিবাদকারীদের প্রতি পুলিশের খড়গহস্ত স্পষ্টতই ভিন্নমত পোষণকারীদের প্রতি সরকারের অসহিষ্ণুতার পরিচায়ক। তাছাড়া কিছু ব্যক্তি, যারা লঙ্কেশ হত্যায় বাহবা দিয়েছে তাদের অনেককে মোদি নিজেই টুইটারে ফলো করেন। কাজেই এটা আমাকে পীড়া দিয়েছে। সঙ্গে এও প্রমাণ করেছে যে দেশ কোনদিকে যাচ্ছে।

উল্লেখ্য, ভারতের বর্তমান ক্ষমতাসীন ডানপন্থী সরকারের মতাদর্শের কঠোর সমালোচনাকারী ছিলেন ধর্মনিরপেক্ষ হিসেবে পরিচিত সাংবাদিক গৌরী লঙ্কেশ। গত মাসের শুরুতে বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন তিনি। লঙ্কেশ মারা যাওয়ার পর এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। অথচ লঙ্কেশের বাড়ির ক্যামেরায় হেলমেট পরিহিত তার হত্যাকারীর ছবি দেখা গেছে। এছাড়া গৌরী লঙ্কেশের হত্যাকাণ্ডের পর বিজেপি নামধারী কয়েকজন টুইটার ব্যবহারকারী প্রকাশ্যেই তাঁর বামপন্থী আদর্শ নিয়ে সমালোচনা করে ও তাঁর হত্যায় উল্লাস প্রদর্শন করে। অবাক করা বিষয় হলো, প্রধানমন্ত্রী মোদি নিজেই এমন কয়েকটি টুইটার অ্যাকাউন্ট ফলো করেন।