ভিন্ন স্বা‌দের খবর

আজব ধরনের চাকরির গল্প!

By Daily Satkhira

October 03, 2017

স্বপ্নের চাকরি পেতে কে না চায়। যে বিষয়ে আগ্রহ রয়েছে, সেই বিষয় নিয়ে কাজ করার সুযোগ পাওয়াটা তো ভাগ্যের বিষয়। এমন কিছু কাজের বিষয়ে আলোচনা, যে কাজগুলির কথা শুনলে যে কেউ ইর্ষান্বিত হতে বাধ্য।

চলুন তাহলে চোখ রাখা যাক সেইসব আজব ধরনের চাকরি গুলির দিকে, যেগুলির বিষয়ে হয়তো এতদিন আপনার অজানাই ছিল-

সারাদিন ঘুমাতে হবেঃ প্রতিদিন অফিসে গিয়ে একটা ডিজাইনার বিছানায় শুধু ঘুমাতে হবে। এটা একমাস ধরে করার পর একটা রিপোর্ট বানতে হবে এবং তাতে লিখতে হবে বিছানাটির ভালো-মন্দের বিষয়ে। আর তার জন্য আপনার বেতন হবে কম করে ১০০০ পাউন্ড।

ওয়াটার রাইডে চড়াঃ ওয়াটার পার্কে গেছেন নিশ্চয়। ওয়াটার পার্কের রাইড গুলো আদৌ নিরাপদ কিনা জানতে কিছু লোককে চাকরি দেওয়া হয়। আর তারা সারাদিন ধরে রাইড গুলোতে চড়তেই থাকেন এটা দেখার জন্য যে সেগুলির মান ঠিক আছে কিনা। এই সব রাইড বিশেষজ্ঞরা সবুজ সঙ্কেত দিলে তবেই জনসাধারণ সেগুলোতে ওঠার অনুমতি পান।

দ্বীপের কেয়ার টেকারঃ ফাঁকা বাড়ির দেখভালের জন্য কেয়ার টেকার নিয়োগ করতে নিশ্চয় শুনেছেন। কিন্তু কখনও এটা শুনেছেন কি যে একটা দ্বীপের দেখাশোনার জন্য লোক নেওয়া হচ্ছে? শুনলে অবাক হয়ে যাবেন এ বছর প্রায় ৩৫,০০০ মানুষ এমন চাকরির জন্য দরখাস্ত করেছিল। বেন সাউথঅল হল এমনই একজন লাকি মানুষ যিনি এই চাকরিটি করেন। ছয় মাস অস্ট্রেলিয়ার এক দ্বিপের কেয়ার টেকারের কাজের জন্য উনি প্রায় ১১১,০০০ ডলার বেতন পান।

সারাদিন লজেন্স খাওয়াঃ হেরি উইলশার নামে এই স্কুল ছাত্রটি সারাদিন ধরে লজেন্স খেয়ে তাদের গুণমান ঠিক আছে কিনা সে ব্যাপারে রিপোর্ট তৈরি করেন। ভাবুন তো মিষ্টি খেতে যারা পছন্দ করেন তাদের কাছে এই চাকরিটি কতটা মূল্যবান, হেরি একটি প্রতিযোগিতায় প্রথম হয়ে এই চাকরিটি পেয়েছিল।