জাতীয়

অস্ট্রেলিয়ার তিন বছরের ভিসা পেলেন প্রধান বিচারপতি

By Daily Satkhira

October 08, 2017

অসুস্থতাজনিত কারণে ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অস্ট্রেলিয়া গমনের ভিসা পেয়েছেন।

আদালতের একটি সূত্র জানিয়েছে, বিচারপতি সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহাকে তিন বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা দেওয়া হয়ছে। ‘প্রধান বিচারপতি ও তার স্ত্রী শিগগিরই অস্ট্রেলিয়া যাচ্ছেন। সেখানে বসবাসরত বড় মেয়ে সূচনা সিনহার কাছে উঠবেন তারা’

এর আগে গত বৃহস্পতিবার গুলশান-২ এ অবস্থিত দেশটির ভিসা সেন্টারে গিয়ে ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুষমা সিনহা। ওইদিন তাদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়। ভিসার আবেদন ও বায়োমেট্টিক প্রক্রিয়া সম্পন্নের পরই তাদেরকে তিন বছরের ভিসা দেয় অষ্ট্রেলিয়া দূতাবাস।

এদিকে শনিবার প্রধান বিচারপতির বাসভবনে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. সজল কুমার ব্যানার্জি। এর আগে ৪ অক্টোবর প্রধান বিচারপতির শারীরিক অবস্থা পর্যবেক্ষণে তার বাসায় গিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত ৩ অক্টোবর থেকে এক মাসের ছুটিতে যান প্রধান বিচারপতি এসকে সিনহা। অসুস্থতার কারণে তিনি ছুটি নেন। ছুটিতে থাকাবস্থায় গত তিনদিন তিনি বাসভবনে ছিলেন। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দাবি করে যে প্রচণ্ড চাপ দিয়ে তাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে। তবে এই দাবিকে অস্বীকার করেন আইনমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেল।