তালা

তালায় সরকারি প্রাইমারি স্কুলের শ্রেণিকক্ষ ভাড়া নিয়ে কোচিং বাণিজ্য!

By Daily Satkhira

October 09, 2017

তালা ডেস্ক : তালা উপজেলার জালালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ভাড়া করে চলছে কোচিং বাণিজ্য। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ কোচিং সেন্টারের কার্যক্রম পরিচালানর জন্য দুইটি শ্রেণিকক্ষ দীর্ঘদিন ধরে ভাড়া দিয়ে আসছেন। কোচিংয়ের নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের ছুটি দিয়ে শ্রেণিকক্ষ খালি করা হয় বলেও অভিযোগ রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কোচিং করানোর জন্য মিঠুন সেন নামে এক যুবক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ দুইটি ভাড়া নেয়। সপ্তাহে যে কয়দিন দুইটি শ্রেণিকক্ষে কোচিংয়ের কার্যক্রম পরিচালিত হবে সেই কয়দিন বিদ্যালয় বিকাল তিন টার মধ্যে ছুটি দেওয়া হয়। এছাড়া প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকেন না বা কোন শ্রেণির পাঠদান কার্যক্রম পরিচালনাও করেন না বলেও এলাকাবাসীর অভিযোগ।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম এর কাছে স্থানীয়রা লিখিত অভিযোগে করেছেন। উপজেলা শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম’র কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগের বিষয়টি গুরুত্বের সাথে নিজেই সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে সাথে নিয়ে গত শনিবার বিকাল তিন টায় আকস্মিক পরিদর্শনে গিয়েছি। তিনি অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, প্রধান শিক্ষক সন্তোষ কুমারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের নিকট অচিরেই প্রতিবেদন দাখিল করা হবে।

সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ভাড়া দেয়া এবং বিদ্যালয় নির্ধারিত সময়ের পূর্বে ছুটি দেওয়ার বিষয়ে প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশের কাছে জানতে চাইলে তিনি তা অস্বীকার করে ব্যস্ততা দেখিয়ে ফোন বন্ধ করে দেন।