খেলা

ভারতের বিপক্ষেও সাত গোলের লজ্জা

By Daily Satkhira

October 14, 2017

হকিতে ভারতের বিপক্ষে জয় না পেলেও সমস্যা নেই, ভালো খেলার প্রত্যাশা করেছিলেন সমর্থকরা। ম্যাচের আগে কোচ ও অধিনায়কও একই আশাবাদ ব্যক্ত করেছিলেন। তবে মাঠের লড়াইয়ে সেই প্রত্যাশার আশপাশেও যেতে পারেনি লাল-সবুজের দল। ৭-০ গোলের বড় ব্যবধানে হেরেছে জিমিরা। এর আগে প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও একই ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

মওলানা ভাসানি স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে প্রথমার্ধেই পাঁচ গোলে পিছিয়ে পড়ে বাংলোদেশ। ম্যাচের চতুর্থ মিনিটেই অবশ্য ভালো একটা আক্রমণ করেছিল টাইগাররা। তবে সেখান থেকে গোল আদায় করা সম্ভব হয়নি। প্রতিশোধ নিতে দেরি করেনি ভারত। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পায় তাঁরা। ফিল্ড গোল থেকে ভারতকে এগিয়ে দেন গুরজান্ত সিংহ। ১০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল হজম করে স্বাগতিকরা। গোল করেন আকাশদ্বীপ। দুই মিনিটের ব্যবধানটা ৩-০ করে ফেলেন ললিত উপাধ্যায়। ছয় মিনিটের মধ্যে তিন গোল হজম করা বাংলাদেশ আর ম্যাচে ফিরতে পারেনি।

ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারেও ছিল ভারতের আধিপত্য। ২০তম মিনিটে গোল করেন অমিত রহিদাস। ২৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন হারমানপ্রিত সিং।

২৮ মিনিটে ৫ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের দ্বিতীয়ার্ধে ভালোই খেলেছে বাংলাদেশ। এই অর্ধে মাত্র দুই গোল হজম করে জিমির দল। ম্যাচের তৃতীয় কোয়ার্টারে কোনো গোল পায়নি ভারত। তবে শেষ ১৫ মিনিটে ধারাবাহিকতাটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। চতুর্থ কোয়ার্টার শুরুর দুই মিনিটের মধ্যেই দুই গোল হজম করে স্বাগতিকরা। ৪৫তম মিনিটে রমনদীপ দলের হয়ে ষষ্ঠ গোল করেন আর দুই মিনিটের ব্যবধানে বাংলাদেশকে সপ্তম গোলের লজ্জা দেন হারমানপ্রিত। প্রথম ম্যাচে জাপানকে ৫-১ গোলে হারায় ভারত।