খেলা

ভারতীয় ক্রিকেটের নতুন করে লজ্জা বাড়াল হায়দ্রাবাদ

By Daily Satkhira

October 14, 2017

শুক্রবার ভারতের হায়দ্রাবাদে সারাদিন এক ফোঁটাও বৃষ্টি হয়নি। তারপরেও বাতিল হয়ে গেল ভারত–অস্ট্রেলিয়া তৃতীয় টি২০ ম্যাচ। সিরিজ শেষ হল ১–১ অবস্থায়। শুক্রবার ঝলমলে রোদ ছিল হায়দরাবাদে। উপ্পলের গ্যালারি ভর্তি। তাও লজ্জায় মুখ পুড়ল ভারতীয় ক্রিকেটের। যার জন্য দায়ী হায়দরাবাদ ক্রিকেট সংস্থা।

শুকনো খটখটে দিনে এভাবে ম্যাচ বাতিলের নজির ভারতে খুব একটা নেই। রিজার্ভ ডে না থাকা নিয়েও প্রশ্ন উঠছে। উপ্পলের বাইশ গজ নিয়ে কোনও প্রশ্ন ছিল না। কিন্তু আউটফিল্ড ভিজে। মাঠের নানা জায়গায় কাঁদা। যে কাঁদা শুকানোর জন্য ‘স্ট্যান্ড ‌ফ্যান’‌ ব্যবহার করা হল। এখনকার দিনে যা হাস্যকর।

শুক্রবার রাত সাতটা নাগাদ ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন মাঠ পরিদর্শন করার সময় মাঝেমাঝেই থমকে যাচ্ছিলেন। কাদায় তার পা আটকে যাচ্ছিল। শেষপর্যন্ত ম্যাচ বাতিলই ঘোষণা করতে হয়। কিন্তু উপ্পল মাঠ পরিচর্যা ব্যবস্থার জন্য সুপারহিট।

তাও এমন অবস্থা কেন এমন প্রশ্নের জবাবে‌ এক কর্মকর্তা বললেন, ‘‌গত দশদিন এখানে যা বৃষ্টি হয়েছে তারপর আর কিছু করার ছিল না। ’‌ গত বৃহস্পতিবার আধঘণ্টা বৃষ্টি হয়েছিল। তখন মাঠ ঢাকাই ছিল। যে প্রশ্নের কোনও উত্তর নেই। পিচ কিউরেটর ওয়াইএল চন্দ্রশেখরের যুক্তি, ‘‌আমরা সারারাত খেটেছি। এরবেশি কিছু করার ছিল না। ’‌ ভারতীয় ক্রিকেটের লজ্জা বাড়াল হায়দ্রাবাদ ক্রিকেট সংস্থা।