খেলা

রোনালদোর গোলে রক্ষা রিয়ালের

By Daily Satkhira

October 18, 2017

চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে গতবারের শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদের লড়াইটা জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গেই হবে- টুর্নামেন্ট শুরুর আগে অনেকেই হয়তো ভেবেছিলেন এমনটা। কিন্তু দারুণ নৈপুণ্য দেখিয়ে রিয়ালের সঙ্গে পাল্লা দিচ্ছে অন্য আরেকটি ক্লাব। ইংল্যান্ডের টটেনহাম। নিজেদের সর্বশেষ ম্যাচে মুখোমুখি লড়াইয়েও হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে রিয়াল ও টটেনহামের। ১-১ গোলে ড্র করে দুই ক্লাবই ভাগাভাগি করে নিয়েছে একটি করে পয়েন্ট।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতে পিছিয়ে পড়েছিল রিয়াল। ২৮ মিনিটে এগিয়ে যাওয়া গোলটির পেছনে অবশ্য টটেনহামের কোনো খেলোয়াড়ের অবদান নেই কাগজে-কলমে। নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছেলেন রিয়ালের ডিফেন্ডার রাফায়েল ভারনে।

প্রথমার্ধেই অবশ্য গোলটি শোধ করে দিয়েছিল রিয়াল মাদ্রিদ। ৪১ মিনিটে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দলই। পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে রিয়াল মাদ্রিদ-টটেনহামকে।

চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে পাল্লা দিয়ে লড়ছে রিয়াল ও টটেনহাম। তিন ম্যাচ শেষে দুই দলই পেয়েছে দুটি করে জয় ও একটি ড্র। দুই দলের ঘরেই জমা হয়েছে ৭ পয়েন্ট।

এইচ গ্রুপের অপর ম্যাচের ফলাফলও একই। ১-১। পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে বরুশিয়া ও অ্যাপোয়েল। দুই দলেরই এটি প্রথম পয়েন্ট। এর আগের দুটি ম্যাচেই হেরেছিল বরুশিয়া ও অ্যাপোয়েল।