ফিচার

দুর্ঘটনায় পুরুষত্ব হারানো তরুণের ‘আত্মহত্যা’

By Daily Satkhira

October 21, 2017

রাজধানীর উত্তরখানে আরিফুর রহমান ইমন (২০) নামের এক তরুণের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে এই লাশ উদ্ধার করা হয়।

ইমন কুমিল্লা শহরের কালিয়াজুরি এলাকার মো. আমান উল্লাহর ছেলে। তিনি ঢাকার উত্তরখানের আবদুল হামিদ রোডের একটি বাসায় পরিবারের সঙ্গে ভাড়া থাকতেন।

উত্তরখান থানার উপপরিদর্শক (এসআই) মাহাবুব হোসাইন জানান, এক তরুণের আত্মহত্যার খবর পেয়ে পুলিশ গতকাল দিবাগত রাত ১২টার দিকে উত্তরখানের আবদুল হামিদ রোডের ভাড়া বাসা থেকে ইমনের ঝুলন্ত লাশ করে। লাশ ময়নাতদন্তের জন্য আজ শনিবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

এসআই মাহাবুব হোসাইন আরো জানান, চার বছর আগে গ্রামের বাড়িতে আমগাছ থেকে পড়ে গুরুতর আহত হন ইমন। পরে তাঁর পরিবার বিভিন্ন হাসপাতালে তাঁর চিকিৎসা করায়। পরে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। কিন্তু চিকিৎসকরা জানিয়েছিলেন, ইমন আর বিয়ে করতে পারবেন না। কারণ গাছ থেকে পড়ার পর তাঁর পুরুষত্ব ক্ষতিগ্রস্ত হয়েছে। বিয়ে করতে না পারায় ইমন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ মর্গে কথা হয় ইমনের ভাই খোকন মিয়ার সঙ্গে। তিনি জানান, গাছ থেকে পড়ে বেঁচে গেলেও ইমন পুরুষত্ব হারিয়ে ফেলেন। অনেকে তাঁর বিষয়টি জানতে পেরে ব্যঙ্গ করত। এই অপমান সইতে না পেরে ইমন আত্মহত্যা করেন।