খেলা

বার্সার জয় ছাপিয়ে আলোচনায় বিতর্কিত গোল

By Daily Satkhira

October 22, 2017

লা লিগায় টানা সাতটি ম্যাচ পর থেমেছিল বার্সেলোনার জয়যাত্রা। গত সপ্তাহে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর আবার জয়ের ধারায় ফিরেছে কাতালানরা। এবার মালাগাকে ২-০ গোলে হারিয়েছেন লিওনেল মেসিরা। তবে বার্সেলোনার এই জয় ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে একটি বিতর্কিত গোল। ম্যাচের শুরুতেই যে গোলের সুবাদে এগিয়ে গিয়েছিল বার্সা।

নিজেদের মাঠে খেলা শুরু হতে না হতেই এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। মাত্র দুই মিনিটের মাথায় মালাগার জালে বল জড়িয়ে দিয়েছিলেন জেরার্ড ডুফো। কিন্তু গোলটা যে বৈধ ছিল না, তা পরে স্পষ্টই বোঝা গেছে। ডুফো যে বলটি থেকে গোল করেছিলেন, সেটি লুকাস ডিগনে তাঁর উদ্দেশে ঠেলেছিলেন গোললাইনের বাইরে থেকে। কিন্তু রেফারি গোলটি বৈধ বলেই গণ্য করেছেন। খেলা শেষে এ নিয়ে বেশ সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে।

বার্সেলোনা অবশ্য দ্বিতীয়ার্ধে করেছিল আরো একটি গোল। ৫৬ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা।

গোল নিয়ে বিতর্ক ছড়ালেও শেষ পর্যন্ত ২-০ গোলের এই জয় দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান বেশ ভালোমতোই নিজেদের দখলে রেখেছে বার্সেলোনা। ৯ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান সংখ্যক ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। তিন ও চার নম্বরে থাকা রিয়াল ও আতলেতিকো মাদ্রিদের ঘরে জমা হয়েছে ১৭ ও ১৬ পয়েন্ট। দুই দলই অবশ্য এক ম্যাচ কম খেলেছে বার্সেলোনার চেয়ে।