ফিচার

সাতক্ষীরা মটর শ্রমিক ইউনিয়ন দখল চেষ্টায় আহত ৪

By Daily Satkhira

October 24, 2017

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা মটর শ্রমিক ইউনিয়ন দখলের চেষ্টায় ইউনিয়নে হামলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকাল ১০টায় কেন্দ্রীয় বাস টার্মিনালে এ ঘটনা ঘটে। হামলায় ৪ জন শ্রমিক গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

সাধারণ শ্রমিকরা জানান, মঙ্গলবার সকালে আক্তারুজ্জামান মহব্বত, কবির, মকছুর, মশিয়ার, আরশাদ আলী, আব্দুল গফুর সরদারের ছেলে মিঠু, মিজান, বসির , সালাম, শফি এবং রুবেলসহ ২৫/৩০জন বহিরাগত সন্ত্রাসী বাহিনী লাঠি সোঠা,রাম দা, চায়নিজ কুড়াল, অস্ত্রশস্ত্র নিয়ে মটর শ্রমিক ইউনিয়ন দখল করার চেষ্টা করে। এক পর্যায়ে তারা ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুর রহমান ও বিপুলের উপর আকস্মিক হামলা চালিয়ে মারপিট করতে থাকে। এঘটনা সাধারণ শ্রমিকরা দেখতে পেতে হামলাকারীদের ধাওয়া করলে তাদের সাথে শ্রমিকদের সংঘর্ষ বাধে এতে মৃত. মোকছেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম, মৃত অজেত আলীর ছেলে মনিরুল ইসলাম, তুহিন, আকরাম বাবু আহত হয়।

খবর পেয়ে সদর সার্কেল এসপি’র নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে তাদের ধাওয়া করলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, মালিক সমিতির একজন উর্দ্ধতন নেতার ইশারায় মটর শ্রমিক ইউনিয়নটি দখলের পায়তারা চলছে দীর্ঘ দিনধরে। এর জের ধরে মঙ্গলবার টার্মিনালে উত্তেজনা সৃষ্টি করে ইউনিয়নের নির্বাচিত কমিটিকে হটিয়ে ইউনিয়ন দখল করার জন্য হামলা করে সন্ত্রাসীরা। তারা আরো জানান, হামলাকারীদের মধ্যে বিএনপি নেতা আমান হত্যা মামলার অন্যতম আসামী আক্তারুজ্জামান মহব্বতসহ সকলেই বিএনপির জামায়াতের ক্যাডার হিসাবে পরিচিত ছিলো। এদের মধ্য রুবেল বিগত ২০১৪ সালের শেষের দিকে ছিনতাই করার অপরাধে পুলিশের সাথে বন্ধুক যুদ্ধে পায়ে গুলিবিদ্ধ হয়। এছাড়া বসির ডাকাতিসহ কয়েকটি মামলার চিহ্নিত আসামি। শ্রমিক নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচিত কমিটিকে উপেক্ষা করে ইউনিয়ন দখল করতে এই চক্রটি টার্মিনালে যে কোন ধরনের হত্যাকান্ডসহ বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ বাধিয়ে দিতে পারে। অবিলম্বে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।