ফিচার

গোপন বিষয় ফাঁস করলেন ‘ভারতের ধর্মগুরু’ রাধে মা

By Daily Satkhira

October 25, 2017

নিজের সম্পর্কে অনেক গোপন বিষয় ফাঁস করেছেন ভারতের অন্যতম আলোচিত ধর্মগুরু রাধে মা ওরফে সুখবিন্দর কউর। জানিয়েছেন, বিদেশে গেলে বা ব্যক্তিগত পরিসরে ছোট পোশাক পরেন। আর এর মধ্যে কোনও ভুলও দেখেন না। কারণ পোশাক ‘ক্যারি’ করাটাই আসল বিষয়। তিনি ছোটো পোশাক ‘ক্যারি’ করতে পারেন, তাই পরেন।

সন্তানদের নিয়েও মুখ খুলেছেন রাধে মা। তিনি বলেন, আমার সন্তানরা কখনই আমার অযত্ন করেনি। আমি যাতে বিলাসবহুল জীবন কাটাতে পারি, সেদিকে সবসময়ই নজর রেখেছে ওরা।

রাধে মা ওরফে সুখবিন্দর কউর জানান, দুই সন্তান-সহ তাকে ফেলে রেখে তার স্বামী বিদেশে পালিয়ে যান। তারপর থেকে নানা ঘাত প্রতিঘাত পেরিয়েছেন তিনি। সন্তানদের একা বড় করেছেন। শ্বশুরবাড়ির সঙ্গেও তার ভালো সম্পর্ক রয়েছে। এই সময়েই তিনি এক গুরুর কাছে যান। তিনিই নাকি তাকে ‘মা চণ্ডীর’ রূপ বলেছিলেন। এরপর থেকেই তিনি ধর্মের পথে হাঁটার সিদ্ধান্ত নেন।

রাধে মায়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে মুম্বাইয়ের এক ব্যক্তির কাছ থেকে চাপ দিয়ে টাকা আদায়ের অভিযোগ রয়েছে। তবে এসবই মিডিয়ার অপপ্রচার বলে দাবি করেছেন তিনি। রাধে মা বলেন, ‘অনেক সময়েই আমাকে নিয়ে অনেক ধরনের খবর প্রচারিত হয়। তাতে আমি ব্যথিত হই। আমার জীবন একটা খোলা বইয়ের মতো। ‘ সূত্র: জি নিউজ