ফিচার

শাকিব খানের বিরুদ্ধে রাজমিস্ত্রির ৫০ লাখ টাকার মামলা

By Daily Satkhira

October 29, 2017

সময়ের সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খানের বিরুদ্ধে হবিগঞ্জে ৫০ লাখ টাকার মানহানি মামলা করা হয়েছে। একই মামলায় “রাজনীতি” সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস, প্রযোজক আশফাক আহমদকে আসামি করা হয়েছে।

মামলাটি করেছেন হবিগঞ্জের একজন রাজমিস্ত্রি। যার নাম ইজাজুল মিয়া। তিনি বানিয়াচং উপজেলা সদরের যাত্রাপাশা গ্রামের মোবারক মিয়ার ছেলে।

হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহানের আদালতে রোববার (২৯ অক্টোবর) দুপুর ১টায় দায়ের করা হয় মামলাটি।

মানহানি মামলার কারণ হিসেবে জানানো হয়, রাজমিস্ত্রি ইজাজুল মিয়ার ব্যবহৃত মোবাইল ফোন নম্বর বিনা অনুমতিতে শাকিব তার ছবি ‘রাজনীতি’তে ব্যবহার করেছেন।

প্রায় ২ ঘণ্টা ১৬ মিনিট ১১ সেকেন্ডব্যাপ্তির সিনেমার ২৬ মিনিট ১২ সেকেন্ড সময়ে শাকিব খানের সঙ্গে নায়িকা অপু বিশ্বাসের ডায়ালগে শাকিব খান তার ফোন নম্বর হিসেবে ০১৭১৫-২৯৫২২৬ নম্বরটি উল্লেখ করেন।

তবে প্রকৃতপক্ষে গ্রামীণফোনের এই সংযোগ নম্বরটির মালিক হচ্ছেন ইজাজুল মিয়া।

তিনি দাবি করেন, ‘এই ঘটনার পর তার রাজমিস্ত্রি কাজ থেকে তাকে চাকরিচ্যুত করা হয়েছে। পরে সিএনজি চালিত অটোরিকশা চালনার সঙ্গে যুক্ত হয়েছেন। কিন্তু সেখানেও তার বিড়ম্বনার শেষ হয়নি।

সিনেমায় এই নম্বর দেয়ার পর ইজাজুলের নম্বরে অসংখ্য ফোন আসতে থাকে। তাদের বেশিরভাগই মেয়েদের নম্বর।

এ ছাড়া শাকিব খান মনে করে খুলনা থেকে এক গৃহকর্মী চলে আসেন বানিয়াচংয়ে ইজাজুলের বাড়িতে। এ ধরনের বিভিন্ন বিব্রতকর ঘটনায় ১ সন্তানের জনক ইজাজুলের সংসার ভাঙার উপক্রম হয়।

এ অবস্থায় অনুমতি ছাড়া সিনেমায় মোবাইল নম্বর ব্যবহার এবং তা প্রচারের ঘটনায় প্রতারণা ও ৫০ লাখ টাকার মানহানির মামলা করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী এম এ মজিদ গণমাধ্যমকে জানান, ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘রাজনীতি’ চলচ্চিত্রের একটি দৃশ্যে নায়ক শাকিব খান নায়িকা অপু বিশ্বাসকে একটি মুঠোফোন নম্বর দেন। ওই নম্বরটির গ্রাহক বাদী ইজাজুল। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পর শাকিব খানের মুঠোফোন নম্বর মনে করে অসংখ্য নারী-পুরুষ ইজাজুলকে ফোন করতে থাকেন। দেশ-বিদেশ থেকে শাকিব ভক্তদের আসা এসব ফোনে অতিষ্ঠ হয়ে পড়েছেন বাদী ইজাজুল। ব্যক্তি জীবনেও নানা সমস্যায় পড়েছেন তিনি।

এ বিষয়ে আজ দুপুর ২টার দিকে গণমাধ্যমের সাথে কথা হয় ছবিটির প্রযোজক আশফাক আহমেদ ও পরিচালক বুলবুল বিশ্বাসের। তারা দুজনই জানান, কিছুক্ষণ আগে তারা মামলার বিষয়টি জেনেছেন। তবে তারা এ বিষয়ে কোন ধরনের মন্তব্য করতে চান না। কারণ তারা এখনও আনুষ্ঠানিকভাবে মামলার কোন কাগজপত্র হাতে পাননি।

উল্লেখ্য, গত রোজার ঈদে সারাদেশে মুক্তি পায় শাকিব খান-অপু বিশ্বাস জুটির সিনেমা ‘রাজনীতি’। এতে আরও অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, শহীদুল আলম সাচ্চু, আলীরাজ, সাদেক বাচ্চু, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়াসহ আরও অনেকেই। ছবিটি বাণিজ্যিক দিক থেকেও সফলতার মুখ দেখেছে।