খেলা

আবার হারল রিয়াল মাদ্রিদ

By Daily Satkhira

October 30, 2017

গত মৌসুমে ফুটবলের প্রায় সবগুলো ট্রফি নিজেদের করে নেওয়া রিয়াল মাদ্রিদ নতুন মৌসুমে খেই হারিয়ে ফেলেছে। ভ্যালেন্সিয়া-লেভান্তের মতো দলগুলোর বিপক্ষে ড্র করেছে জিনেদিন জিদানের দল। হেরে গেছে রিয়াল বেটিসের বিপক্ষে। এবার জিরোনার বিপক্ষেও পেরে উঠলেন না ক্রিস্টিয়ানো রোনালদোরা। জিরোনার মাঠে ২-১ গোলে হেরেছে আসরে বর্তমান শিরোপাধারীরা। এই হার রিয়ালের লা লিগার শিরোপা ধরে রাখার মিশনটা আরো কঠিন করে তুলল। কারণ চিরপ্রতিপক্ষ বার্সেলোনার চেয়ে আট পয়েন্টে পিছিয়ে পড়েছে লস ব্লাঙ্কোসরা।

জিরোনার মাঠে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদই। ১২তম মিনিটে রোনালদোর নেওয়ার শট আটকে দেন জিরোনার গেলরক্ষক বোনু। তবে বলটা ধরে রাখতে পারেননি তিনি। বল পেয়ে যান কাছেই থাকা রিয়াল তারকা ইসকো। সহজ বলটাকে জালে জড়াতে ভুল করেননি স্প্যানিশ তারকা।

২১তম মিনিটে গোল শোধের দারুণ সুযোগ পায় জিরোনা। তবে বোজো গার্সিয়ার শটটা রিয়ালের সাইডবারে লেগে ফিরে আসে। এই অর্ধে গোলের আরো কয়েকটি সুযোগ পেয়েছিল স্বাগতিক জিরোনা। সেখান থেকে গোল আদায় করতে পারেনি দলটি। বিরতির পর গোল শোধ করে স্বাগতিকরা। ৫৪ মিনিটে গোল করে সমতা ফেরান ক্রিস স্টুয়ানি। রিয়ালের ডি বক্সে বোজো গার্সিয়ার সঙ্গে ওয়ান টু ওয়ানে গোল করেন উরুগুয়ের ফরোয়ার্ড স্টুয়ানি।

মিনিট পাঁচের পর রিয়ালকে আবার হতাশা উপহার দেয় জিরোনা। ৫৮তম মিনিটে রিয়ালে জালে বল জড়ান পুর্তো। পাবলো মাফিয়োর বুলেট গতির শটে পা লাগান এই স্প্যানিশ ফরোয়ার্ড। ২-১ গোলে পিছিয়ে পড়া রিয়াল শোল শোধের চেষ্টা করেছিল তবে নিষ্প্রভ রোনালদো-বেনজেমা-অ্যাসেনসিওদের কোনো চেষ্টাই ফলপ্রসু হয়নি। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়াল মাদ্রিদকে।

লা লিগায় ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। আর ১০ ম্যাচে ৬ জয় পাওয়া রিয়ালের সংগ্রহ ২০ পয়েন্ট। বার্সেলোনা পথ না হারালে এই মৌসুমে শিরোপা ধরে রাখা বেশ কষ্টসাধ্যই হবে রিয়ালের জন্য।