আন্তর্জাতিক

আইএসের হিটলিস্টে প্রিন্স জর্জ

By Daily Satkhira

October 30, 2017

আইএসের হিটলিস্টে রয়েছে প্রিন্স জর্জের নাম। লন্ডনের এক সংবাদপত্রে এই দাবি করা হয়েছে। খবরে প্রকাশ, প্রিন্স উইলিয়াম ও ডাচেস অফ কেমব্রিজ কেট মিডলটনের একরত্তি ছেলেকে খুনের হুমকি দিয়েছে আইএস। চার বছরের জর্জকে গত মাসে সেন্ট্রাল লন্ডনের অভিজাত থমাস ব্যাটারসিয়া স্কুলে ভর্তি করা হয়েছে।

চার বছরের জর্জকে গত মাসে সেন্ট্রাল লন্ডনের অভিজাত থমাস ব্যাটারসিয়া স্কুলে ভর্তি করা হয়েছে। ওই সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযাযী, সোশ্যাল মিডিয়ায় জর্জের একটি ছবি পোস্ট করে আইএস। ছবির নিচে ইংরেজিতে লেখা ‘school starts early’ অর্থাত্ৎ সকাল সকাল স্কুল শুরু হয়ে যায়। এছাড়া পোস্টে আরবি ভাষায় আরও কিছু লেখা আছে। সংবাদপত্রের দাবি, তদন্তকারীরা সেই ভাষার মানে উদ্ধার করেছে। ওই আরবি ভাষায় খুদে প্রিন্সকে খুন করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে।

এরপরই ব্রিটেনের গুপ্তচর সংস্থা ও পুলিশ সতর্ক হয়ে যায়। আইএসের গতিবিধির উপর নজর বাড়ানো হয়। স্কুলেও জর্জের নিরাপত্তা বাড়ানো হয়েছে। এর আগে এক মহিলাকে স্কুলের করিডরে উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল।

নজরদারি ক্যামেরায় তা ধরাও পড়ে। কিছুদিন পরে অবশ্য সেই নারীকে ধরা হয়। মনে করা হচ্ছে চুরির উদ্দেশে স্কুলে ঢুকে পড়ে সে। এরপরই স্কুলের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে নগর পুলিশ।