ফিচার

শ্যামনগরে জয়শ্রী আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

By Daily Satkhira

November 02, 2017

আসাদুজ্জামান : সাতক্ষীরার শ্যামনগরের নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের মেধাবী ছাত্রী জয়শ্রী চক্রবর্তীকে আত্মহত্যায় প্ররোচনাকারী বখাটে শেখর মন্ডলসহ তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নওয়াবেঁকী-মুন্সিগঞ্জ সড়কে বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের আয়োজনে মানববন্ধন কর্মসূচিটি পালিত হয়।

স্থানীয় হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিএম শহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, শিক্ষক প্রতিরাম মন্ডল, ইউপি সদস্য আব্দুর সালাম, সিবিও এ্যালায়েন্স কমিটির সভাপতি সোহেলী পারভীন ঝর্ণা, স্কুল ছাত্রী রুপা খাতুন, সুশীলন প্রতিনিধি কাজী মোহম্মাদ গিয়াস উদ্দীন, তাপস কুমার মিত্র প্রমুখ। মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা অভিযুক্ত শেখর মন্ডলসহ সকল আসামীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে এ সময় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, এনজিও প্রতিনিধিসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর শ্যামনগরের নওয়াবেঁকী মহাবিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে বড়কুপোট গ্রামের রঞ্জন মন্ডলের ছেলে শেখর মন্ডলসহ তার ৩/৪ জন সহযোগী স্থানীয় বাঁশের হাটের সামনে জয়শ্রী চক্রবর্তীর পথরোধ করে। এ সময় বখাটেরা জয়শ্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও কাঁচি দিয়ে তার মাথার চুল কেটে দেয়। কাঁদতে কাঁদতে বাড়ি ফিরে সন্ধ্যায় সে আত্মহত্যার পথ বেছে নেয়। নিহত জয়শ্রী চক্রবর্তী (১৭) আটুলিয়া ইউনিয়নের বয়ারসিং গ্রামের মাখন চক্রবর্তীর মেয়ে ও নওয়াবেকী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্রী। এ ঘটনায় গত ২৭ অক্টোবর জয়শ্রীর বাবা মাখন চক্রবর্তী বাদী হয়ে বখাটে শেখর মন্ডলসহ তাঁর তিন-চারজন সহযোগীর বিরুদ্ধে শ্যামনগর থানায় মামলা দায়ের করেন।