জাতীয়

হাত-পা বাঁধা যাত্রী উদ্ধার; যাত্রী সেজে বাসে থাকা ২৮ ডাকাত আটক

By Daily Satkhira

November 03, 2017

মানিকগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকা থেকে একটি বাসে যাত্রী সেজে বসে থাকা ২৮ জন ডাকাতকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার (২ নভেম্বর) রাত ১২টার দিকে তাদের আটক করা হয়। এ সময় সংঘটিত বন্দুকযুদ্ধে ওসিসহ কমপক্ষে চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

আটককৃতরা হলেন- এনামুল, শাহআলম, রুহল আমীন, বশির , বসির মোল্লা, স্বপন মোল্লা, আলামিন, মেহেদী হাসান, শফিকুল ইসলাম, কাসেম, মুকসেদ, হাবিবুর রহমান, ওহিদুজ্জামান, সানাউল্রাহ ব্যাপারী, জাহিদুল ইসলাম, আবু সাইদ, মামুন, রহিদ, কায়সার, মহসিন, আলামীন, কামরুল, ইকবাল, ফরহাদ, রফিকুল, বাবুল, বাহারুল ইসলাম, জাকির ও সুপন।

পুলিশ জানান, ঢাকা আরিচা মহাসড়কে বিভিন্ন সময় যাত্রীবাহী বাস নিয়ে যাত্রী উঠিয়ে ডাকাতি করে আসছিলো একটি ডাকাত দলের সক্রিয় চক্র। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, মনিকগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাসে যাত্রী বেসে ২৮ জন ডাকাত চলন্ত অবস্থায় ডাকাতির চেষ্টা করছিলো। আমাদের পুলিশের কয়েকটি দল বিভিন্ন ভাগে অবস্থান নেয়। তারমধ্যে একটি দল বাসটি পিছন থেকে নজর রাখছিলো।

অন্যদিকে আশুলিয়ার নবীনগরে পুলিশের আরো কয়েকটি দল মহাসড়কে অবস্থান নেয়। বাসটি নবীনগর এলাকায় পৌঁছলে পুলিশ ব্যারিকেট দেয়। এসময় বাসের ভিতর থেকে ডাকাত দল গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। কয়েক ডাকাত বাসের জানালা ভেঙ্গে পালানোর চেষ্টা করে।

বাসের ভিতর হাত-পা বাঁধা অবস্থায় আহত পাঁচ যাত্রীকে উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। হামলায় আহত আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল ও পরিদর্শক জাহিদুল ইসলামসহ চার পুলিশ সদস্যকেও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।