খেলা

নেইমারকে ছাড়াই পিএসজির গোল উৎসব

By Daily Satkhira

November 05, 2017

চ্যাম্পিয়ন্স লিগে আন্ডারলেখটের বিপক্ষে আঘাত পাওয়ায় লিগ ওয়ানের ম্যাচে অঁজির বিপক্ষে মাঠে নামেননি নেইমার। সঙ্গে ছিলেন না ডি মারিয়া, মার্কিনিয়োস ও মোত্তা। তবে তার অভাব বুঝতে দেননি পিএসজির হয়ে লিগ ওয়ানে শততম গোলের মাইলফলক স্পর্শ করা কাভানি ও এমবাপে। তাদের দুর্দান্ত পারফর্মেন্সে দুর্বল অঁজিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

প্রতিপক্ষের মাঠে গুরুত্বপূর্ণ চার সদস্যকে ছাড়া মাঠে নামলেও ম্যাচের পঞ্চম মিনিটে দলকে লিড এনে দেন এমবাপে। ডান দিক থেকে দানি আলভেজের দারুণ ক্রসে ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন ফরাসি এই ফরোয়ার্ড। ম্যাচের ১৪ মিনিটে ব্যবধান দিগুণ করেন ড্রাক্সলার। আলভেজের বাড়ানো বল প্রথম ছোঁয়াতেই গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান জার্মান এই মিডফিল্ডার।

ম্যাচের ৩০ মিনিটে পাল্টা আক্রমণে পিএসজির হয়ে শততম গোলের মাইলফলক স্পর্শ করেন কাভানি। এমবাপে ব্যাকহিল থেকে পাওয়া বলে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন মৌসুমের শুরু থেকেই দারুণ ফর্র্মে থাকা এই খেলোয়াড়। সুইডেনের জ্লাতান ইব্রাহিমোভিচের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে পিএসজির জার্সিতে ফরাসি লিগে একশ গোল করলেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়।

বিরতি থেকে ফিরে নিজের দ্বিতীয় গোল করেন কাভানি। ম্যাচের ৬০ মিনিটে ড্রাক্সলারের বাড়ানো বলে লিগে নিজের ত্রয়োদশ গোলটি করেন কাভানি। এতে গোলদাতার তালিকার শীর্ষে থাকা মোনাকোর রাদামেল ফালকাওকে ছুঁয়ে ফেলেন উরুগুরের এই স্ট্রাইকার।

ম্যাচের ৮৪ মিনিটে পাল্টা আক্রমণে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোল করেন এমবাপে। ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মৌরার পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে লিগে নিজের চতুর্থ গোল করেন ফরাসি এই তারকা। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দেই মাঠ ছাড়ে এ মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত পিএসজি। ১২ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উনাই এমেরির দল।