বিনোদন

‘হালদা’ চলচ্চিত্রের ট্রেলার প্রকাশ

By Daily Satkhira

November 07, 2017

আগামী ১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে পরিচালক ও অভিনেতা তৌকির আহমেদের পঞ্চম চলচ্চিত্র ‘হালদা’। হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই চলচ্চিত্রটির বিষয়বস্তু।

এবার প্রকাশিত হলো সিনেমাটির ট্রেলার। দুই মিনিট ৪ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলারেই দর্শকদের মাঝে আকর্ষণ তৈরি করেছেন নির্মাতা তৌকির।

এর আগে প্রচারণার অংশ হিসেবে চলচ্চিত্রটির ‘নোনাজন’ শিরোনামের একটি গান প্রকাশ করা হয়েছিল। গানটি দর্শক-শ্রোতাদের নজর কেড়েছে তা বলার অপেক্ষা রাখে না। এবার ট্রেলারেও বাজিমাত করেছেন পরিচালক।

হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই চলচ্চিত্রটির বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।

এর গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য করেছেন তৌকির আহমেদ। চলচ্চিত্রটির প্রধান তিনটি চরিত্ররূপায়ন করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।

চলচ্চিত্রটিতে খলচরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। মোশাররফ থাকছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ একজন তরুণীর চরিত্রে। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। প্রযোজনায় ‘আমরা ক’জন’। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

দেখুন : ‘হালদা’ চলচ্চিত্রের ট্রেলার-