ভিন্ন স্বা‌দের খবর

সবচেয়ে লম্বা পায়ের নারী (ভিডিও)

By Daily Satkhira

November 07, 2017

রাশিয়ান নারী একাতারিনা লিসিনা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম উঠিয়েছেন। বিশ্বের সবচেয়ে লম্বা নারী মডেল হওয়ার খ্যাতি অর্জন করেছেন তিনি। ২০০৮ সালে বাস্কেটবলে রাশিয়ান মহিলা অলিম্পিকে মেডেল জয়ীও তিনি।

গত ৮ই সেপ্টেম্বর গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ তাকে বিশ্বের সবচেয়ে লম্বা পায়ের নারী মডেল হিসেবে ঘোষণা করে। একই সঙ্গে তিনি উচ্চতার দিক থেকেও সবচেয়ে লম্বা পেশাদার মডেল হিসেবে রেকর্ড গড়েন।

২০১১ সালে সন্তানের মা হন একাতারিনা লিসিনা। ২০১৪ সালে তিনি পেশাদার বাস্কেটবল ছেড়ে দিয়ে মডেলিং শুরু করেন। লিসিনার উচ্চতা ৬ ফুট ৯ ইঞ্চি। তার বাম পায়ের উচ্চতা ১৩২ সেন্টিমিটার (৫২.২ ইঞ্চি) এবং ডান পায়ের উচ্চতা ১৩২.২ সেন্টিমিটার (৫২ ইঞ্চ)।

এমন রেকর্ড ঘোষণার পর ইনস্টাগ্রামে লিসিনা অনুভূতি প্রকাশ করেন এভাবে-‘আজকের দিনের জন্য আমি জানুয়ারি থেকে অপেক্ষা করছিলাম। কারণ এই রেকর্ড অন্তর্ভুক্তির জন্য আমি তখন সর্বপ্রথম আবেদন করি।’

মডেল একাতারিনা লিসিনা বলেন, ‘আমি আসলে প্রত্যাশা করছি মডেলিং বিশ্বকে উচ্চতর পর্যায়ে পরিবর্তন করত। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়া আমার জন্য বড় সম্মানের। যাইহোক, আমার প্রতি আপনাদের সমর্থন ও আস্থার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।’